• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

গাজীপুরের বিস্ফোরণ, ৮-১০ জনের অবস্থা আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ০০:৩৯, ১৪ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
গাজীপুরের বিস্ফোরণ, ৮-১০ জনের অবস্থা আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুরের কালিয়াকৈরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের মধ্যে ৮-১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। তিনি বলেন, দগ্ধ প্রত্যেকের শরীরের ৯০ থেকে ১০০ ভাগ পুড়ে গেছে। এদের মধ্যে ৭ জন শিশুর অবস্থাও আশঙ্কাজনক। শিশুসহ পাঁচজন আইসিইউতে ও চারজনকে (এইচডিইউ) হাই ডিফেন্সি ইউনিটে রাখা হয়েছে।

দগ্ধরা হলেন- সোলেমান (৭), সাদিয়া (১৮), সুফিয়া (৯), মেরাজ (১৩), তারেক (১৮), আরিফুল ইসলাম (৪০), মশিউর (২২), মন্নাফ (১৭), সুমন (২৫), ইয়াছিন (২১), শিল্পী (৩০), সাইদুল ইসলাম (৩০), গোলাম রাব্বি (১১), ১৪ বছরের একজনের নাম-পরিচয় জানা যায়নি।

বুধবার (১৩ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে কোনাবাড়ির টেলি শালা টপস্টার এলাকায় গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নারী শিশুসহ ৩০ জন দগ্ধ হয়। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ রোগীদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে যান স্বাস্থ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী সামন্ত লাল বলেন, ‘এখানে ৭ শিশুসহ প্রায় ৩০ জনকে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের প্রত্যেকের শ্বাসনালী পুড়ে গেছে।’

বিভি/টিটি

মন্তব্য করুন: