• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চিকিৎসককে মারধর, আওয়ামী লীগ নেতাসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৬:১০, ১২ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চিকিৎসককে মারধর, আওয়ামী লীগ নেতাসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ব্যক্তিকে সেবা দিতে দেরি হওয়ার অভিযোগে হাসপাতালে দায়িত্বরত এক ডাক্তারকে মারধরের ঘটনা ঘটেছে। আহত ডা. রক্তিম দাশ শরীর ও মাথায় আঘাত পেয়েছেন। বুধবার রাত সাড়ে ১১টায় পটিয়া পৌরসভার বেসরকারি পটিয়া জেনারেল হসপিটালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হাসপাতালের ভাইস চেয়ারম্যান এস.এইচ খাদেমী প্রকাশ বাহাদুর ৩ জনকে এজাহারনামীয় ও ১০ থেকে ১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন।
এজাহারনামীয় আসামিরা হলেন- মোহাম্মদ মুকুল , মোহাম্মদ টিপু  ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সৈয়দ ।


মামলার অভিযোগে বলা হয়, বুধবার রাত পৌনে ১১ টায় পৌরসভা আ. লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল্লাহ পলাশ নামে এক ব্যক্তিকে আহত অবস্থায় পটিয়া জেনারেল হসপিটালে চিকিৎসার জন্য নেয়া হয়। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত ডা. রক্তিম দাশ আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসার পর তাকে পরবর্তী চিকিৎসার জন্য অপারেশন রুমে নেয়া হয়। অপারেশন রুমে ডাক্তার যেতে দেরি হওয়ায় ডা. রক্তিম দাশকে হাসপাতালেই মারধর করা হয় এবং বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর করা হয়। পরে ডাক্তরকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
 

আহত চিকিৎসব ডা. রক্তিম দাশ বলেন, ওই রোগীর ঠোঁট এবং থুতনিতে কেটে গিয়ে রক্ত ঝরছিল। নার্সকে ফার্স্ট এইড দিয়ে রক্তক্ষরণ বন্ধ করার নির্দেশ দিই। এরপর মাথায় আঘাত আছে কি না তা নিশ্চিত হতে এক্স-রে করতে পাঠাই। এক্সরে করে আসার পর সেলাইয়ের জন্য ওটিতে পাঠাই। এসময় নিজের কক্ষে আরও চারজন রোগী দেখছিলাম। ওটিতে যেতে দেরি হচ্ছে কেন, সে অভিযোগ তুলে তারা আমাকে মারধর করেছে।  

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ সৈয়দ দাবি করেন, চিকিৎসকের অবহেলার কারণে তর্ক হয়েছে। মারধর করা হয়নি।  

সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, কয়েকজন রোগী দেখে ওটিতে যেতে চিকিৎসকের ১০ মিনিটের মতো দেরি হয়েছিল। তাই একজন পলিটিক্যাল লিডারের নেতৃত্বে চিকিৎসককে মারধর করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রীর কাছে লিখিত প্রতিবেদন পাঠানো হয়েছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  জসীম উদ্দিন জানান, জেনারেল হাসপাতালে চিকিৎসককে মারধরের ঘটনায় মামলার দায়ের করা হয়েছে। অভিযোগে ৩ জনকে এজাহারনামীয় ও ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2