• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮২ 

প্রকাশিত: ১৭:৫২, ২৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
ডেঙ্গুঃ ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮২ 

ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৮২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের অধিকাংশই রাজধানীর বাসিন্দা।

এই নিয়ে চলতি বছরে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৮৭০ জন। চলতি বছরে ডেঙ্গুতে মারা গেছেন মোট ৮৮ জন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকালে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এতথ্য জানানো হয়। 

অধিদফতর জানায়, সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪০ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪১ জন।

চলতি বছর মোট আক্রান্তদের মধ্যে অক্টোবরে চার হাজার ৬৭৩ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

এছাড়া, এই বছরে ডেঙ্গুতে মারা যাওয়া ৮৮ জনের মধ্যে চলতি মাসে ১৯ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন ও জুলাই মাসে ১২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বর্তমানে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮৪১ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৫৪ জন।

বিভি/এএন

মন্তব্য করুন: