• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারতে ২৩ লক্ষেরও বেশি টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ

প্রকাশিত: ১২:৪৬, ১৪ আগস্ট ২০২৩

আপডেট: ১২:৪৭, ১৪ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
ভারতে ২৩ লক্ষেরও বেশি টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ

ভারতের কয়েক লক্ষ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে টুইটার। এক্সআই এর তথ্য অনুযায়ী, জুন থেকে জুলাইয়ের মধ্যে ভারতের ২৩, ৯৫, ৪৯৫ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে।

অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ করার মূল কারণ হল শিশু যৌন শোষণ এবং অসম্মতিমূলক নগ্নতা প্রচার। এছাড়াও, দেশে সন্ত্রাস ছড়ানোর জন্য ১,৭৭২ টি অ্যাকাউন্ট সরানো হয়েছে। আইটি নিয়ম ২০২১ অনুসারে, সমস্ত সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে এই অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ করার বিষয়ে তথ্য দিতে হবে।

দেরিতে প্রকাশিত প্রতিবেদন

জুন থেকে জুলাইয়ের মধ্যে, ৩,৩৪০ জন ব্যবহারকারী গ্রিভান্স রিড্রেশাল মেকানিজমে অভিযোগও জানিয়েছিলেন। তবে কয়েকদিন পর এই প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনটি মাসের প্রথমে প্রকাশের কথা থাকলেও দেরিতে তথ্য দিয়েছে প্রতিষ্ঠান। অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম মেটা এবং হোয়াটসঅ্যাপ তাদের প্রতিবেদন প্রকাশ করেছিল আগেই।

২৬ জুন থেকে ২৫ জুলাইয়ের মধ্যে, মাইক্রোব্লগিং সাইটটি ১৮, ৫১, ০২২টি অ্যাকাউন্ট নিষিদ্ধ ঘোষণা করেছে। এই অ্যাকাউন্টগুলিতে, ২,৮৬৫টি সন্ত্রাসবাদ প্রচারের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

সুপার অ্যাপ বানাতে চান মাস্ক

গত বছর, মাস্ক এই প্ল্যাটফর্মটি ৪৪ বিলিয়ন ডলারে কিনেছিলেন। সে সময় তিনি টুইটারকে চিনের উইচ্যাটের মতো সুপার অ্যাপ বানানোর কথা বলেছিলেন। এই প্ল্যাটফর্ম কেনার পর থেকে মাস্ক এতে অনেক পরিবর্তনও করেছে। এখনও মাস্ক তার প্রযুক্তিগত প্রত্যাশার উপর ফোকাস করছে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: