• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার: নতুন সদস্যও পড়তে পারবেন পুরোনো চ্যাট

প্রকাশিত: ১৪:২৬, ২৭ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার: নতুন সদস্যও পড়তে পারবেন পুরোনো চ্যাট

হোয়াটসঅ্যাপ প্রায় প্রতি মাসেই নতুন নতুন ফিচারের সম্ভার নিয়ে আনছে। এরই ধারাবাহিকতায় নতুন আরো একটি ফিচার আনল কোম্পানিটি। আপনি যদি হোয়াটসঅ্যাপ গ্রুপে কাউকে অ্যাড করেন বা নিজে কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড হন, তাহলে আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে প্রথম দিকে গ্রুপে যে সব মেসেজগুলি এসেছে, তা আপনি দেখতে পান না। 

অর্থাৎ আপনাকে যখন অ্যাড করা হয়েছে, তখন থেকেই আপনার কাছে সমস্ত মেসেজ দেখা যাচ্ছে। সেক্ষেত্রে আপনাকে বুঝে নিতে হয়, এর আগে কী বিষয়ে কথা হয়েছে গ্রুপে। এই সমস্যা দূর করতে নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। নতুন ‘Recent History Sharing’ ফিচারটি গ্রুপের জন্য আনতে চলেছে কোম্পনাটি। তবে সেক্ষেত্রে গ্রুপ অ্যাডমিন এই ফিচারটি অন করে রাখতে হবে।

যদি গ্রুপ অ্যাডমিন এই ফিচারটি চালু করে, তাহলে গ্রুপে আগের সমস্ত মেসেজ জানতে পারবেন, গ্রুপে অ্যাড হওয়া নতুন সদস্যরা। যিনি নতুন অ্যাড হবেন, তিনি গত ২৪ ঘন্টার চ্যাটগুলি দেখতে পাবেন। 

হোয়াটসঅ্যাপ ট্রেকার ওয়েবিটাইনফো বলছে, হোয়াটঅ্যাপের আপডেটটি উপকারী আপডেট হতে চলেছে। তবে এখনও এই ফিচারটি সবার জন্য আনা হয়নি। শুধুমাত্র বিটা পরীক্ষকদের জন্য আনা হয়েছে। তবে খুব শীঘ্রই কোম্পানি এটি সবার জন্য রোলআউট করতে পারে।

হোয়াটসঅ্যাপ কিছুদিন আগে মাল্টি অ্যাকাউন্ট লগইন নামে একটি ফিচার নিয়ে কাজ করছে। অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য আনা হবে এই ফিচার। একবার আপনি একটি নতুন অ্যাকাউন্ট অ্যাড করলে, পরের বার এটি খুলতে আপনাকে কেবল ২টি অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে হবে। অর্থাৎ বারবার লগইন করার দরকার নেই। অর্থাৎ আপনি একটাই নম্বর দিয়ে একটি ফোনে দু’টি অ্যাকাউন্ট চালাতে পারবেন। তবে এই ফিচারটি কবে আসবে, সেই নিয়ে এখনও কিছু জানা যায়নি।


 

বিভি/ এসআই

মন্তব্য করুন: