• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নোডস ডিজিটাল এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্বারক

প্রকাশিত: ২১:১৭, ১৪ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:১৭, ১৪ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
নোডস ডিজিটাল এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্বারক

গবেষণা এবং উন্নয়ন সহযোগিতার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে নোডস ডিজিটাল লিমিটেড এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
 
নোডস ডিজিটাল লিমিটেড এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (UIU) এর  সেন্টার ফর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড রোবোটিক্স (CAIR)-এর মধ্যে ১২ সেপ্টেম্বর, UIU ক্যাম্পাসে গবেষণা ও উন্নয়ন সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
 
ড. এম রাশেদুল হক, পরিচালক, নোডস ডিজিটাল লিমিটেড এবং প্রফেসর সালেকুল ইসলাম, পরিচালক, CAIR, যথাক্রমে নোডস ডিজিটাল লিমিটেড এবং CAIR, UIU-এর পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল কাশেম মিয়া।
 
অনুষ্ঠানে প্রফেসর ডঃ এম রেজওয়ান খান, IAR-এর নির্বাহী পরিচালক এবং UIU-এর প্রাক্তন ভিসি, ডঃ মোঃ জুলফিকুর রহমান, রেজিস্ট্রার, UIU এবং  শোভন সমাদ্দার, ব্যবস্থাপনা পরিচালক, নোডস ডিজিটাল লিমিটেড, মিস সানজানা রিজভান, সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার, নোডস ডিজিটাল লিমিটেড  উপস্থিত ছিলেন।
 
এই সমঝোতা স্মারকটি নোডস ডিজিটাল লিমিটেড এবং CAIR, UIU-এর মধ্যে সহযোগিতামূলক গবেষণা অংশীদারিত্বের সুযোগকে উন্নীত এবং সহজতর করবে। CAIR, UIU যা ইতিমধ্যেই ইউনিভার্সিটি রোভার চ্যালেঞ্জে (URC) এশিয়ার সেরা রোবটগুলি তৈরি করেছে গবেষণা এবং শিল্প অ্যাপ্লিকেশনের জন্য আকাশ, মহাকাশ, স্থল এবং জলের নীচের রোবটের জন্য অ্যালগরিদম এবং সিস্টেমগুলি বিকাশ এবং বাস্তবায়নের জন্য কল্পনা করা হয়েছে। যৌথভাবে, তারা কৃষি ও জলজ চাষের ক্ষেত্রে এই ধরনের সিস্টেমের প্রয়োগে একসঙ্গে কাজ করবে।
 
নোডস ডিজিটাল লিমিটেড বাংলাদেশে আই ও টি , এ আই  এবং এম এল ভিত্তিক কৃষি সমাধান এবং প্রযুক্তির পথপ্রদর্শক। কে জি এফ , বার্ক , বারি ইত্যাদির মতো সরকারী সংস্থাগুলির কৃষি গবেষণার জন্য প্রযুক্তি অংশীদার হিসাবে কাজ করার তাদের ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। তারা বঙ্গবন্ধু উদ্ভাবন অনুদান বিআইজি ২০২৩-এর শীর্ষ ৫২ বিজয়ীদের মধ্যে একজন। সম্প্রতি তারা বাংলাদেশের বিশিষ্ট কৃষি প্রযুক্তি স্টার্টআপ আই ফার্মআর -এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2