• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আসলো ইউটিউবের আয় বাড়ানোর নতুন ফিচার

প্রকাশিত: ১৭:২৬, ২৩ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
আসলো ইউটিউবের আয় বাড়ানোর নতুন ফিচার

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম  ইউটিউব থেকে ইতিমধ্যেই প্রচুর সংখ্যক মানুষ টাকা আয় করে। সারাদিন শুধু শুধু ভিডিও না দেখে, আপনি যদি একটু পরিশ্রম করেন, তাহলেই প্রচুর টাকা আয় করতে পারবেন । 

নতুন একটি ভিডিও ফিচার নিয়ে এসেছে ইউটিউব। যার সাহায্যে পডকাস্টার এবং কনটেন্ট ক্রিয়েটররা আগের চেয়ে বেশি টাকা আয় করতে পারবেন। ইউটিউব শিগগিরই ইউটিউব স্টুডিও চালু করছে, যার মাধ্যমে পডকাস্ট এবং নির্মাতাদের জন্য তাদের বিষয়বস্তু ইউটিউবে প্রকাশ করা অনেক সহজ হবে।

এছাড়াও, ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে পডকাস্টের আলাদা করে একটি বিভাগ পাবেন। আর সেই বিভাগ থেকেই আপনি আপনার পছন্দের পডকাস্ট বেছে নিতে পারবেন। শুধু আপনি যে পডকাস্ট শুনতে চান, আপনাকে সেই বিভাগে গিয়ে সার্চ করতে হবে। তাহলেই কাজ সহজ হয়ে যাবে।

তথ্য অনুসারে, ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে অন-ডিমান্ড, অফলাইন এবং ব্যাকগ্রাউন্ডে পডকাস্ট শুনতে পারবেন। যার মানে, পডকাস্টাররা এই প্ল্যাটফর্মের মাধ্যমে বিজ্ঞাপন এবং মেম্বারশিপ থেকে আরও বেশি টাকা আয় করতে পারবেন। ক্রিয়েটররা ইউটিউবে ফ্যান ফান্ডিং, লাইভ স্ট্রিমিংয়ের সময় চ্যানেল সাবস্ক্রিপশন এবং সুপার চ্যাট সহ আরও অনেক উপায়ে টাকা আয় করতে পারেন। ইউটিউবের তথ্য অনুসারে, ভারতে প্যান তহবিল গত বছরের তুলনায় ১০ শতাংশ বেড়েছে, যা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

এগুলি ছাড়াও পডকাস্টাররা তাদের পডকাস্টের সময় বিভিন্ন ব্র্যান্ডের প্রচার করতে পারে। এর জন্য পডকাস্টারদের ব্র্যান্ড এবং এজেন্সিগুলির সঙ্গে হাত মেলাতে হবে। তাহলেই আপনার আয়ের পরিমাণ বাড়বে।

বিভি/ এসআই

মন্তব্য করুন: