• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একাধারে চাঁদের মাটি খুঁড়ছে কুকুর; ঘটনা কি! (ভিডিও)

প্রকাশিত: ১৮:২৬, ৩০ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
একাধারে চাঁদের মাটি খুঁড়ছে কুকুর; ঘটনা কি! (ভিডিও)

ছবি: টিভি৯ বাংলা

ভিডিওতে দেখা যাচ্ছে একাগ্রচিত্তে একটি কুকুর চাঁদের মাটি খুঁড়ছে। দৃশ্যটি ইতিমধ্যে টুইটারে ৪০ হাজারেরও বেশি মানুষ দেখেছে। ভিডিওটি টুইটারে @soraotobitai777 আইডি থেকে আপলোড করা হয়েছে।  

আপনার নিশ্চয়ই ১৯৫৭ সালে মহাকাশে পাঠানো লাইকা নামের কুকুরটির কথা মনে পড়ে গেল? না, এ কিন্তু লাইকা নয়। তাহলে কে? গেল কীভাবে চাঁদে? এসবই ভাবছেন তো?

২০শে জুলাই ১৯৬৯ কী হয়েছিল মনে আছে? এই দিনে মহাকাশের জগতে ইতিহাস সৃষ্টি হয়। আমেরিকার নিল আর্মস্ট্রং চাঁদে পা রেখেছিলেন এবং তিনিই ছিলেন বিশ্বের প্রথম ব্যক্তি, যিনি চাঁদে গিয়েছিলেন। এখনও পর্যন্ত মোট ১২ জন চাঁদে গিয়েছেন, যার মধ্যে আর্মস্ট্রং ছাড়াও রয়েছেন বাজ অলড্রিন, পিট কনরাড, অ্যালান বিন এবং অ্যালান শেপার্ড প্রমুখ।

১৯৫৭ তে লাইকা নামের একটি কুকুরকে পাঠানো হয়েছিল মহাকাশে। বর্তমানে একটি কুকুরকে চাঁদের মাটি খুঁড়তে দেখা গেল। আর তারই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিয়ো দেখে হতবাক অধিকাংশ নেটিজেন। কুকুরটিকে চাঁদের মাটিতে দেখলে আপনারও চোখ কপালে উঠবে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, একটি কুকুর চাঁদের মাটি খুঁড়ছে। এমনকি সেখান থেকে পৃথিবীকেও দিব্যি দেখা যাচ্ছে। ভাবছেন তো, হঠাৎ কোন দেশ এই কুকুর পাঠালো? কী করেই বা সে এভাবে চাঁদের মাটিতে বিচরণ করছে। এই সব প্রশ্নের উত্তর একটাই। তা হল এডিটিং। ভিডিয়োটিতে আপনি যে কুকুরটিকে দেখতে পাচ্ছেন, তা এডিট করা হয়েছে। কারণ চাঁদে হাওয়া নেই, তাই সেখানে কোনও প্রাণী শ্বাস নিতে পারবে না। আর এদিকে কি না কুকুরটি মাস্ক ছাড়াই খুঁড়ে চলেছে চাঁদের মাটি!

মানুষ এই মজার ভিডিয়োটি খুব পছন্দ করছে। এটি @soraotobitai777 আইডি সহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে শেয়ার করা হয়েছে। মজার এই ভিডিয়োটি এখনও পর্যন্ত ৫০ লাখের বেশি ভিউ হয়েছে। আর ৪০ হাজারের বেশি মানুষ ভিডিয়োটিতে লাইক দিয়েছেন এবং বিভিন্ন ধরনের কমেন্টও করেছেন। কেউ রসিকতা করে বলছেন যে “আর্মস্ট্রং বোধ হয় এই কুকুরটিকে চাঁদে ছেড়ে গিয়েছেন।” আরও এক ব্যক্তি কমেন্টে বলেছেন, “এসব ফুটেজ NASA কখনও দেখাবে না। গোপন করেই রেখে দেবে।”
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2