• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বাংলাভিশনে সংবাদ প্রকাশের পর আইসিটি ডিভিশনের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২০:২৬, ২১ জানুয়ারি ২০২৪

আপডেট: ২০:৩২, ২১ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বাংলাভিশনে সংবাদ প্রকাশের পর আইসিটি ডিভিশনের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

রবিবার (২১ জানুয়ারি) “আইসিটি সচিবের নামে প্রতারণার ফাঁদ” শিরোনামে সংবাদ প্রকাশ করে বাংলাভিশন। সংবাদে আইসিটি ডিভিশনের সচিব মো. সামসুল আরেফিনের নাম ব্যবহার করে টাকা দেওয়ার নামে বিভিন্ন জনের কাছে ফোন দিয়ে অ্যাকাউন্টের তথ্য, কার্ডের পিন নাম্বার চাওয়া সংক্রান্ত বিস্তারিত তুলে ধরা হয়। 

সংবাদটি আইসিটি সচিব মো. সামসুল আরেফিনের নজরে আসলে বিষয়টিকে প্রতারণা উল্লেখ করে আইসিটি ডিভিশনের প্রশাসন শাখা থেকে উপসচিব মো. জাকির হোসেন বাচ্চু স্বাক্ষরিত একটি “সতর্কীকরণ বিজ্ঞপ্তি” প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  লক্ষ্য করা যাচ্ছে যে, সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিবের পরিচয় দিয়ে প্রতারক চক্র নামে-বেনামে ফোন করে নগদ বা বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে।

আইসিটি সচিবের পরিচয়ে অনেকের কাছে ফোন যাচ্ছে এবং মোবাইলের ওটিপি চাইছে টাকা প্রদান করবে বলে। দয়া করে কেউ বিভ্রান্ত হবেন না। অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হবেন। মোবাইলের কোন ইনফরমেশন কাউকে দিবেন না। এই (01602-089302) নম্বরটি আইসিটি সচিব-এর ব্যক্তিগত বা দাপ্তরিক নয়।

কিছুদিন ধরে আইসিটি বিভাগের কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন পেশাজীবী এবং উদ্যোক্তাদের ফোন করে সচিবের পরিচয় দিয়ে আইসিটি বিভাগ থেকে টাকা দেয়ার কথা বলা হচ্ছে। যা একটি অপরাধ। যদি কোনো প্রতারক চক্র এ ধরণের কথা বলে ফোন করে থাকে তার নাম এবং ফোন নম্বরসহ আইন প্রয়োগকারী সংস্থা অথবা নিকটস্থ থানাকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

আপনারা সকলেই অবগত আছেন যে, ব্যাংক বা কোনো প্রতিষ্ঠান কখনোই অ্যাকাউন্টের পাসওয়ার্ড, কার্ডের পিন নাম্বার ইত্যাদি জানতে চায়না। তাই এসব প্রতারক থেকে বাঁচতে অবশ্যই সচেতনতার কোনো বিকল্প নেই।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2