• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠানোর ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ১৬:২৫, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠানোর ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ইন্টারনেট সংযোগ ছাড়া ছবি, ভিডিও, ফাইল ট্রান্সফার ইত্যাদি কল্পনা করা যায় না। কিন্তু বিশ্বব্যাপী ২ বিলিয়নের বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য সুখবরই বটে, ইন্টারনেট ছাড়াই ফাইল ট্রান্সফারের সুযোগ নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার ওয়েবেটাইনফোর বরাতে এই তথ্য পাওয়া গেছে। 

ওয়েবেটাইনফো বলছে, “পিপল নেয়ারবাই” নামক এই ফিচার ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা “ফাইন্ড পিপল নেয়ারবাই” নামে একটি ফিচারের মাধ্যমে তার কন্ট্রাক্ট লিস্টে থাকা কারো সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে ফাইল আদান-প্রদান করতে পারবে। অফলাইনে শেয়ার হওয়া ফাইল, সম্পূর্ণ এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে। তাই প্রাইভেসি নিয়েও নিশ্চিন্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা।

সাধারণত ফাইল শেয়ারিং অ্যাপগুলোতে যে পদ্ধতিতে কোনো ছবি, ভিডিও বা ডকুমেন্টস শেয়ার করা হয়, সেই একইভাবে কোনো ইন্টারনেটের সংযোগ ছাড়াই ব্লুটুথের মাধ্যমে ফাইল শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে। এর জন্য স্বাভাবিকভাবে স্মার্টফোনগুলোকে খুব কাছাকাছি অবস্থান করতে হবে। নেট দুনিয়ায় ইতোমধ্যে এই বিষয়টি ব্যাপক সাড়া ফেলেছে এবং এই অ্যাপ ব্যবহারকারীরা ফিচারটি ব্যবহার করার জন্য মুখিয়ে আছেন।

অর্ন্তজালে ছড়িয়ে পড়া স্ক্রিনশটে দেখা যায়, ডেটা কানেকশন ছাড়াই কাছাকাছি থাকা মোবাইল ফোনে ছবি পাঠানো যাচ্ছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। তবে হ্যান্ডসেটের গ্যালারি, ফাইল ও ডকুমেন্ট অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে আলাদাভাবে।
 
ফিচারটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এবং বেটা ভার্সনে চালু হয়েছে। খুব দ্রুতই সবার অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসে এটি রোল আউট শুরু করা হবে ফিচারটি।
 

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2