• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নারীদের জন্য টপ ফাইভ স্টাইলিশ স্মার্টফোন

প্রকাশিত: ১৮:৪৬, ২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৫৫, ২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
নারীদের জন্য টপ ফাইভ স্টাইলিশ স্মার্টফোন

নারী মানেই সৌন্দর্য, নারী মানে সুন্দরের পূজারী। সুন্দরের এই পূজারীরা নিজেকে আরও পূজনীয় করতে কতইনা রঙে নিজেকে আকর্ষণীয় করে তোলেন। স্মার্টফোন আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। কিন্তু সবাই কি সব স্মার্টফোন ব্যবহার করেন! বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে তো চুজি হতেই হবে। দাম, স্টাইলসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে নারীদের জন্য সবচেয়ে স্টাইলিশ ফোনের তালিকা করেছে প্রযুক্তি বিষয়ক সাইট ডিজিট নিউজ। 

গুগল পিক্সেল ৭: 

গুগলের সবশেষ সংস্করণ পিক্সেল ৭, ৬.৭১ ইঞ্চি ডিসপ্লেতে রিফ্রেশ রেট ১২০ হার্টজ। গুগলের নিজস্ব শক্তিশালী টেনসর জি টু প্রসেসরে এই ফোনে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা- ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন১ প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮ আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ টেলিফটো ক্যামেরা। 
ফোনটির ব্যাটারি ব্যাকআপ ৫ হাজার এমএএইচ। এই ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার, সঙ্গে রয়েছে ওয়্যারলেস চার্জিং সুবিধাও। ফোনটির বাজার মূল্য ৯০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৩ হাজার টাকা।

আইফোন ১৪: 

আইফোন ১৪তে অ্যাপলের নিজস্ব দ্রুতগতির চিপ এ১৬ ব্যবহার করা হয়েছে। সঙ্গে রয়েছে দ্রুতগতির ১০-গিগাবিট ৫জি মডেম এবং দ্রুতগতির কানেক্টিভিটি স্পিড। আলট্রা ওয়াইড ক্যামেরাতে নতুন ইমপ্রুভমেন্ট করা হয়েছে। আইফোন প্রো মডেলগুলোতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৮কে ভিডিও রেকর্ডিং সুবিধা। এই ফোনের দাম বর্তমানে ১ লাখ ৪৬ হাজার ৯৯৯ টাকা।

অপো রেনো ৮: 

১,০৮০ বাই ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি প্লাস রেজুলেশনের এই ফোনে রয়েছে ৬.৬৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত এই ফোনে আছে এলপিডিডিআর ১২ জিবি র্যা ম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ।
ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেল সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির বাজার মূল্য ৩৫ হাজার টাকা।

 গুগল পিক্সেল ৬এ:

১০৮০ বাই ২৪০০ পিক্সেল ডিসপ্লে রেজুলেশনের এই ফোনে রয়েছে ফুল এইচডি প্লাস ৬.১ ইঞ্চির ওলেড পাঞ্চ হোল ডিসপ্লে, ৬০ হার্জ রিফ্রেশ রেট, কর্নিং গরিলা গ্লাস ৩, অক্টো-কোর গুগল টেনসর চিপসেট, সেন্ট্রাল প্রসেসিং ইউনিট, গ্রাফিক্স প্রসেসিং ইউনিট, নিউরাল প্রসেসিং ইউনিট, ব্যাকসাইডে ডুয়েল ক্যামেরার ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২.২ মেগাপিক্সেলের সনির আইএমএক্স৩৬৩ প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। ১২ মেগাপিক্সেলের ক্যামেরা হলেও ফোনটি দিয়ে অনায়াসেই ৪কে ভিডিও করা যায়। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। থাকছে ৪৪১০ এমএএইচ ব্যাটারি। ফোনটির বর্তমান বাজার মূল্য ৪৪৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৯ হাজার টাকা। 

ভিভো এক্স৮০:

ভিভোর এই ফোনটিতে রয়েছে ৬.৪৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ, রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর, ২৫৬ জিবি স্টোরেজের এই ফোনে আছে ৮ জিবি র‌্যাম।
ট্রিপল ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন টেকনোলজিযুক্ত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে রয়েছে এআই অটোফোকাস ও এফ/২.০ অ্যাপরচারসহ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ১২।
পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। সানরাইজ গোল্ড ও ডায়মন্ড ব্ল্যাক রঙের ফোনটির বাজার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৮ হাজার টাকা।

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2