• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লঞ্চ হলো হলুদ রঙ্গের আইফোন, জেনে নিন দাম, স্পেসিফিকেশনস

প্রকাশিত: ২২:২০, ৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
লঞ্চ হলো হলুদ রঙ্গের আইফোন, জেনে নিন দাম, স্পেসিফিকেশনস

ছবি: টিভি৯ বাংলা

গত বছর অ্যাপল তার আইফোন ১৪ সিরিজের এর পর্দা উন্মোচন করেছিল। সেই সিরিজ়ে রয়েছে চারটে ফোন- আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। এবার আইফোন ১৪ সিরিজ়ের একটি নতুন কালার মডেল লঞ্চ করা হল। তবে সেই হলদে রংটি কেবল আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস-এর জন্যই লঞ্চ করা হয়েছে। 

নতুন কালার মডেলগুলির দাম কত, নতুন কোনও ফিচার্স দেওয়া হয়েছে কি না, এমন যাবতীয় তথ্য একনজরে দেখে নেওয়া যাক। 

হলদে রঙের আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস-এর দাম কত: 

এর আগে আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস এই ফোন দুটির মোট পাঁচটি কালার মডেল ছিল- ব্লু, মিডনাইট, পার্পল, স্টারলাইট এবং লাল। সেই জায়গায় এবার আরও একটি নতুন কালার যোগ করা হল। দুটি ফোনেরই নতুন কালার মডেলের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে- ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি। 

হলদে রঙের আইফোন ১৪-র বেস মডেলের দাম ৭৯,৯০০ টাকা এবং আইফোন ১৪ প্লাস-এর দাম ৮৯,৯০০ টাকা। এদের মধ্যে আইফোন ১৪-তে রয়েছে একটি ৬.১ ইঞ্চির সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে এবং আইফোন ১৪ প্লাস-এ রয়েছে একটি ৬.৭ ইঞ্চির স্ক্রিন। পারফরম্যান্সের জন্য দুটি ডিভাইসেই রয়েছে অ্যাপল-এর শক্তিশালী A১৫ বায়োনিক চিপসেট এবং সফটওয়্যার হিসেবে লেটেস্ট আইওএস ১৬ অপারেটিং সিস্টেম।

আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস-এ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি ক্যামেরা ১২ এমপি এবং এটি একটি ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দুটি ফোনেই ১২ এমপি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে ১২ এমপি ট্রুডেপথ ক্যামেরা। দুটি ফোনেরই ক্যামেরায় রয়েছে কিছু চমৎকার ফিচার্স। তার মধ্যে উল্লেখযোগ্য হল একটি অ্যাডভান্সড স্টেবিলাইজ়েশন ফিচার, যার নাম অ্যাকশন মোড।

অতিরিক্ত ফিচার্স হিসেবে রয়েছে আপডেটেড সিনেম্যাটিক মোড, যা ৩০ এবং ২৪ ফ্রেম পার সেকেন্ডে ৪কে ভিডিয়ো রেকর্ড করতে পারে। এছাড়াও নতুন ফটোনিক ফিচারের মাধ্যমে দুটি ফোনেরই লো-লাইট পারফরম্যান্স ভাল করা হয়েছে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: