• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপে ছবি, ভিডিও,টেক্সট এডিটের ফিচার আসছে !

প্রকাশিত: ১৬:১১, ২ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপে ছবি, ভিডিও,টেক্সট এডিটের ফিচার আসছে !

ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি সুখবর নিয়ে এল হোয়াটসঅ্যাপ। যদিও মেসেজিং প্ল্যাটফর্মটি মাঝে মাঝেই নতুন ফিচার নিয়ে হাজির হয়। কখনও একের পর এক নতুন আপডেট আনে, আবার কখনও প্রয়োজনীয় সব ফিচার। তেমনই একটি দরকারি ফিচার নিয়ে এসেছে কোম্পানিটি। এই ধরুন কারও সঙ্গে হোয়াটসঅ্যাপে চ্যাট করছেন, আর একটি ম্যাসেজ পাঠানোর পরে মনে হল সেটি যদি এডিট করা যেত, কী ভালই না হত!

আবার অনেক সময় এমন কিছু ম্যাসেজ বা ফটো আসে, যেখান থেকে আপনাকে টেক্সট আলাদা করতে হয় বা এডিট করতে হয়। যা করা বেশ সময় সাপেক্ষ, আবার বিরক্তির কারণও বটে।

কিন্তু এখন আর এই বিষয়ে টেনশন নিতে হবে না। মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুবিধার জন্য একটি নতুন ফিটার এনেছে। ফিচারটি হল ‘Text Editor’। অর্থাৎ, এখন থেকে আপনি যেকোনও ফটোতে টেক্সট এডিট করতে পারবেন বা এর মধ্যে টেক্সট রিমুভও করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ট্রেকিং ওয়েবসাইট WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, বিটা ব্যবহারকারীরা এখন টেক্সট এডিটরে ফটো, ভিডিও এবং জিআইএফ এডিট করতে পারবেন। তাহলে বুঝতেই পারছেন, এবার থেকে হোয়াটসঅ্যাপ-এ সব কিছু খুব সময়ের মধ্য়েই এডিট করে নিতে পারবেন।

এই ফিচার কীভাবে কাজ করে?

ব্যবহারকারীরা কীবোর্ডের উপরে লেখা যে কোনও ফন্টে ট্যাপ করলেই একাধিক ফন্ট দেখানো হবে। তারপরে টেক্সট অ্যালাইনমেন্ট বাঁ দিকে, মাঝখানে বা ডান দিকে পরিবর্তন করা যেতে পারে। এমনকি ব্যবহারকারীরা ছবি, ভিডিও এবং জিআইএফ-এ টেক্সট ফর্ম্যাটও পরিবর্তন করতে পারবেন। বিটা ব্যবহারকারীরা টেক্সট-এর রঙও পরিবর্তন করতে পারবেন। 

প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালিস্টোগা, কুরিয়ার প্রাইম, ড্যামিয়ান, এক্সো 2 এবং মর্নিং ব্রীজ সহ আরও অনেক নতুন ফন্ট পাবেন ব্যবহারকারীরা। এছাড়াও মেসেজিং প্ল্যাটফর্মটি ‘অডিয়ো চ্যাটস’ নামে একটি নতুন ফিচারের উপর কাজ করছে, যা অ্যান্ড্রয়েড ব্যবহারকীরাও ভবিষ্যতে এই ফিচারটি পাবেন। 

তবে নতুন এডিটর ফিচারটি বিটা টেস্টিং-এর একটি অংশ, যার মানে এটি সব ব্যবহারকারীদের দেওয়া হবে না। হোয়াটসঅ্যাপ কবে সবার কাছে এই ফিচারটি চালু করার পরিকল্পনা করছে তা এখনও জানায়নি।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: