• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপের ছবি-ভিডিও ফোনের স্টোরেজ শেষ করছে, রইল সমাধান

প্রকাশিত: ১৮:৪১, ২২ জুন ২০২৩

আপডেট: ১৮:৪২, ২২ জুন ২০২৩

ফন্ট সাইজ
হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপের ছবি-ভিডিও ফোনের স্টোরেজ শেষ করছে, রইল সমাধান

বর্তমানে বহু সংখ্যক মানুষ স্মার্টফোন ব্যবহার করেন। বাজারে যতই বেশি স্টোরেজের স্মার্টফোন আসুক না কেন, কয়েকদিনের মধ্য়েই ফোনের স্টোরেজ ভর্তি হয়ে যায়। আর তারপরেই দেখা দেয় বিভিন্ন রকম সমস্যা।

কখনও ফোন হ্যাং করে, আবার কখনও অতিরিক্ত গরম হয়ে যায়। এমনকি সবচেয়ে বড় সমস্যা হল আপনি চাইলেও নিজের ইচ্ছে মতো ছবি, ভিডিও করতে পারেন না। এমনকি হোয়াটসঅ্যাপেও ছবি ডাউনলোড হতে চায় না। এর কারণ হল, আপনার কাছে এমন অনেক অপ্রোয়জনীয় ছবি, ভিডিও আসে। যেগুলি নিজে থেকেই ডাউনলোড হয়ে যায়।

দেশে অনেক ব্যবহারকারী আছে ব্যবহার করে। অনেক গ্রুপ আছে যেখানে ছবি এবং ভিডিও আসতে থাকে। আশেপাশে যাই ঘটুক না কেন, সব কিছু ক্রমাগত হোয়াটসঅ্যাপে আসছে এবং এই সব মোবাইলে ডাউনলোড হচ্ছে।

এর ফলে ফোনের স্টোরেজ ভর্তি হতে থাকে এবং তারপর অনেক সময় ফোন হ্যাং হয়ে যায়। আপনিও যদি এই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনাকে এমন কিছু উপায় জানানো হবে, যাতে আপনি খুব সহজেই সেই সব অপ্রয়োজনীয় ছবি ডাউনলোড হওয়া আটকাতে পারবেন।

হোয়াটসঅ্যাপে আপনি অটো ডাউনলোড বন্ধ করতে পারবেন। অর্থাৎ আপনি চাইলে দরকারে সেটিকে চালুও করে নিতে পারেন। অনেকেই জানেন না অটো ডাউনলোড কী?

আসলে এই অপশনটি চালু রাখলে হোয়াটসঅ্যাপে আসা সমস্ত ফাইল, ফটো, ভিডিও ইত্যাদি নিজে থেকেই ডাউনলোড হতে থাকে। আর সেগুলি গ্যালারিতে সেভ হয়ে যায়। আপনি সেটিকে অফ করে দিতে পারেন।

হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড বন্ধ করবেন কীভাবে?

হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড বন্ধ করতে চান এমন কোনও গ্রুপ বা চ্যাটের প্রোফাইলে যান। এখানে আপনি মিডিয়া ভিজিবিলিটির অপশন দেখতে পাবেন। এটি বন্ধ করুন। তারপরে আপনাকে প্রতিটি ভিডিও, ফাইল ইত্যাদি ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে।

অটো ডাউনলোড বন্ধ রাখার সুবিধা হল এতে আপনার বেশি ডেটা খরচ হবে না এবং ফোনের স্টোরেজ দ্রুত ভর্তি হবে না। প্রতিটি চ্যাটে আলাদা করে এটি করতে পারবেন। অর্থাৎ অপ্রয়োজনীয় গ্রুপগুলিতে আপনি এই অপশনটি কাজে লাগাতে পারেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন: