• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের এক্স বার্তা

‘মধ্যপ্রাচ্যে সম্ভাব্য যেকোনো পরিস্থিতির দায় ইসরাইলকে বহন করতে হবে’

প্রকাশিত: ১১:৫০, ২৮ নভেম্বর ২০২৩

আপডেট: ১১:৫১, ২৮ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
‘মধ্যপ্রাচ্যে সম্ভাব্য যেকোনো পরিস্থিতির দায় ইসরাইলকে বহন করতে হবে’

পশ্চিম এশিয়া [মধ্যপ্রাচ্য] অঞ্চলে উত্তেজনা বৃদ্ধি এবং যুদ্ধ ছড়িয়ে দেয়ার ইসরাইলি ষড়যন্ত্রের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরান। তেহরান বলেছে, এর ফলে উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায় তেল আবিবকে বহন করতে হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি তার অফিসিয়াল এক্স পেজে দেয়া এক পোস্টে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ভয়াবহ আগ্রাসন চালানোর একই সময়ে সিরিয়ায় ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি এ হুঁশিয়ারি দেন।

কানয়ানি বলেন, গাজা উপত্যকায় যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধ চালানোর একই সময়ে ইহুদিবাদীরা বিমানবন্দরসহ সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতা ও বেসামরিক অবকাঠামোর ওপর হামলা জোরদার করার মাধ্যমে পশ্চিম এশিয়া অঞ্চলে যুদ্ধের উন্মাদনা ছড়িয়ে দিচ্ছে। তিনি সতর্ক করে দিয়ে বলেন, এ অঞ্চলে সংকটের যেকোনো বিস্তৃতির জন্য ইহুদিবাদী ইসরাইলকে দায়ী থাকতে হবে। 

ইসরাইল সাম্প্রতিক সময়ে অনবরত সিরিয়ার সামরিক অবস্থানগুলোতে হামলা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে সিরিয়ায় লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে দখলদার সেনারা। সিরিয়ায় বিগত দশকে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ের সময় দামেস্ক সরকারকে সাহায্য করতে সিরিয়ায় ঘাঁটি স্থাপন করেছিল হিজবুল্লাহ।

গত রোববার ইহুদিবাদী সেনারা সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। এর ফলে সাময়িকভাবে বিমানবন্দরটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। সিরিয়ার সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরাইলের কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করলেও দামেস্ক বিমানবন্দরসহ রাজধানীর একাধিক অবস্থানে কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত করে। এতে কেউ হতাহত না হলেও অবকাঠামোর ক্ষতি হয়। হামলায় দামেস্ক বিমানবন্দরের রানওয়ের ক্ষতি হওয়ায় দামেস্কে অবতরণ করতে আসা বিমানগুলোকে আলোপ্পো ও লাতাকিয়া বিমানবন্দরে পাঠিয়ে দিতে হয়।#

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2