• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আবারও সাগরে গর্জে উঠলো হুথিরা

ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ৬ জাহাজে ড্রোন হামলা

প্রকাশিত: ১৬:০৯, ২৭ মার্চ ২০২৪

আপডেট: ১৭:১৩, ২৭ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ৬ জাহাজে ড্রোন হামলা

ছবি: দ্য ফরেন ডেস্ক

পশ্চিমা হুমকী কিংবা হামলা কোনো কিছুই যেনো টলাতে পারছে না ইয়েমেনের হুথিদের। মঙ্গলবার (২৬ মার্চ) এক বিবৃতিতে গোষ্ঠীটি দাবি করেছে, গত ৭২ ঘণ্টায় ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ছয়টি জাহাজে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা। 

বিবৃতিতে বলা হয়, লোহিত সাগর অতিক্রম করার সময় তাদের নৌ ও ক্ষেপণাস্ত্র বাহিনী লোহিত সাগর ও ইডেন উপসাগরে মায়েস্ক সারাটোগা, এপিএল ডেট্রোয়ট, হুয়াঙ পু ও প্রেটি লেডি নামের জাহাজগুলোর উপর হামলা চালানো হয়েছে। এগুলোর মধ্যে প্রথম ও দ্বিতীয় জাহাজ যুক্তরাষ্ট্রের এবং তৃতীয় ও চতুর্থ জাহাজটি ব্রিটেনের। যদিও হুয়াঙ পু জাহাজটি চীনা মালিকানাধীন বলে দাবি করেছে মার্কিন সেন্ট্রাল কমান্ড।

হুথিদের দাবি, লোহিত সাগরে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর দুটি জাহাজে হামলা চালিয়েছে তারা। আর তাদের ক্ষেপণাস্ত্র ইসরায়েলের ইলাত নগরীর বিভিন্ন টার্গেটে হামলা চালিয়েছে। তারা জানিয়েছে, গাজায় ইসরায়েল যতোদিন অবরোধ আরোপ করে রাখবে, ততোদিন তারা হামলা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, গত পাঁচ মাসে হুথিরা লোহিত সাগর, বাব আল-মানদেব প্রণালি এবং ইডেন উপসাগরে শত শত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সূত্র: আরব নিউজ, রয়টার্স

বিভি/এমআর

মন্তব্য করুন: