• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুদ্ধবিরতি প্রসঙ্গে সুখবর দিলো হামাস

প্রকাশিত: ১৬:৫০, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
যুদ্ধবিরতি প্রসঙ্গে সুখবর দিলো হামাস

ছবি: ফাইল ফটো

গাজায় যুদ্ধবিরতি নিয়ে সুখবর দিয়েছে হামাস। সম্প্রতি যুদ্ধবিরতি সংক্রান্ত যে প্রস্তাব উত্থাপন করেছিলো হামাস, তাতে সাড়া দিয়েছে ইসরাইল বলে জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র খলিল আল হায়া। শনিবার (২৭ এপ্রিল) কাতার থেকে দেওয়া এক বিবৃতিতে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। 

বিবৃতিতে খলিল আল হায়া বলেন, ‘গত ১৩ এপ্রিল মিশর ও কাতারের কর্মকর্তাদের মাধ্যমে (যুদ্ধবিরতির) যে প্রস্তাব পাঠানো হয়েছিল, তাতে আনুষ্ঠানিকভাবে সাড়া দিয়েছে ইসরাইল।’

গত ১৩ এপ্রিল হামাস একটি স্থায়ী যুদ্ধবিরতির উপর জোর দেয়। তবে ইসরাইল বিরোধিতা করে। সর্বশেষ গত শুক্রবার মধ্যস্থতাকারী মিশরের একটি প্রতিনিধিদল ইসরাইলে পৌঁছেছে স্থগিত হওয়া যুদ্ধবিরতি আলোচনা পুনরুজ্জীবিত করার জন্য।

এদিকে হামাসের শীর্ষ রাজনৈতিক নেতারা জানিয়েছেন, তারা ইসরাইলের পাঁচ বছর বা তারও বেশি মেয়াদে অস্ত্রবিরতিতে যেতে প্রস্তুত। এমনকি সশস্ত্র শাখা বিলুপ্ত করে পুরোদস্তুর রাজনৈতিক দল হিসেবেও কার্যক্রম পরিচালনা করতে প্রস্তুত।

এপিকে দেওয়া এক সাক্ষাৎকারে হামাসের উপপ্রধান খলিল আল হায়া বলেন, ‘হামাস পশ্চিমতীর ও গাজা উপত্যকায় ইসরাইলের ১৯৬৭ সালের সীমান্ত অনুসরণ করে একটি সম্পূর্ণ সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র গঠন ও আন্তর্জাতিক রেজ্যুলেশন অনুযায়ী ফিলিস্তিন শরণার্থীদের প্রত্যাবর্তন মেনে সামরিক শাখা বিলুপ্ত করতে প্রস্তুত।’ সূত্র: রয়টার্স

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2