• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

প্রকাশিত: ০৮:৫৯, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

দক্ষিণ আফ্রিকায় যাত্রীবাহী একটি বাস সেতু থেকে গভীর খাদে পড়ে ৪৫ জন নিহত হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনায় কেবল একটি মেয়ে শিশু বেঁচে গেছে। পরে আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়। 

শুক্রবার (২৯ মার্চ) এক প্রতিবেদনে এতথ্য জানায় সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ আফ্রিকায় একটি বাস সেতু থেকে প্রায় ৫০ মিটার (১৬৫ ফুট) গভীর খাদে পড়ে যাওয়ার পর ৪৫ জনের মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। অবশ্য এঘটনায় আট বছর বয়সী এক মেয়ে শিশুকে একমাত্র জীবিত অবস্থায় পাওয়া গেছে এবং গুরুতর আহত অবস্থায় পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

বিবিসি বলছে, উত্তর-পূর্ব লিম্পোপো প্রদেশে বাসটি একটি ব্যারিয়ারে ধাক্কা দেওয়ার পর দুর্ঘটনার কবলে পড়ে এবং পরে এটিতে আগুন ধরে যায়। যাত্রীরা সবাই তীর্থযাত্রী ছিলেন এবং তারা বতসোয়ানার রাজধানী গ্যাবোরোন থেকে মোরিয়া শহরে যাচ্ছিলেন।

দক্ষিণ আফ্রিকার পাবলিক ব্রডকাস্টার এসএবিসি জানিয়েছে, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে জোহানেসবার্গের প্রায় ৩০০ কিলোমিটার (১৯০ মাইল) উত্তরে মোকোপানে এবং মার্কেনের মধ্যে মামামতলাকালা পর্বত গিরিপথে একটি সেতু থেকে ছিটকে পড়ে।

উদ্ধার তৎপরতা বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত চলেছে এবং ধ্বংসস্তূপের মধ্যে নিহত কয়েকজনের কাছে পৌঁছানো কঠিন হয়ে পড়েছে বলে জানা গেছে।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: