• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইসরাইলবিরোধী বিক্ষোভ

আরও উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো (ভিডিওসহ)

প্রকাশিত: ১৭:৪৫, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:২৫, ২৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ

ইসরাইলবিরোধী বিক্ষোভে আরও উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) প্রতিবাদ হয়েছে জর্জিয়ার আটলান্টায় অবস্থিত এমোরি ইউনিভার্সিটিতে। পুলিশ কয়েক ডজন বিক্ষোভকারীর উপর চড়াও হয়ে তাদের গ্রেফতার করে। এমনকি এক নারী অধ্যাপককে মাটিতে ঠেসে ধরে হাতকড়া পরানো হয়।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, এমোরি ইউনিভার্সিটির অর্থনীতির অধ্যাপক ক্যারোলাইন ফোলিন পুলিশের হাতে গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের বিষয়ে কথা বলতে গেলে এক শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা তার ওপর চড়াও হন এবং চোখের পলকেই তাকে মাটিতে শুইয়ে ফেলেন। একপর্যায়ে অপর এক পুলিশ কর্মকর্তা এসে অধ্যাপক ফোলিনকে চেপে ধরে এবং তার দুই হাত পিছমোড়া করে হাতকড়া পরিয়ে দেয়। 

বৃহস্পতিবার ভোরে এমোরি ইউনিভার্সিটির আটলান্টা ক্যাম্পাসে তাঁবু গেড়ে ইসরাইলবিরোধী বিক্ষোভ করেন শিক্ষার্থীসহ অন্যরা। এ সময় পুলিশ সেখানে প্রবেশ করে শিক্ষার্থীদের ওপর চড়াও হন। বিক্ষোভকারীদের কয়েকজনকে গ্রেফতারের পর সবাই মিলে চিৎকার দিয়ে ওঠেন। 

একপর্যায়ে ফোলিনকে যখন মাটিতে ফেলে হাতকড়া পরাতে থাকে পুলিশ, তখন একদল প্রতিবাদকারী তাদের ঘিরে ফেলে এবং পুলিশকে গালি দিতে শুরু করে। এক বিক্ষোভকারী পুলিশকে উদ্দেশ করে বলতে থাকেন, তোরা হিটলার! তোরা পাগলা কুকুর! তোরা ফ্যাসিস্ট! তোদের লজ্জা নেই।

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2