• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ইসরাইলকে সমর্থনের জেরে বিব্রতকর পরিস্থিতিতে পড়লো বাইডেন

প্রকাশিত: ১৬:০০, ২৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
ইসরাইলকে সমর্থনের জেরে বিব্রতকর পরিস্থিতিতে পড়লো বাইডেন

গাজা আগ্রাসনে ইসরাইলকে সমর্থন দেওয়ার জেরে এবার নির্বাচনী তহবিল সংগ্রহের কর্মসূচিতে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়লেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এসময় সাথে ছিলেন সাবেক দুই প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও বারাক ওবামা।

নির্বাচনপূর্ব তহবিল সংগ্রহের আয়োজনে যোগ দিতে বৃহস্পতিবার (২৮ মার্চ) ওবামাকে সাথে নিয়ে নিউ ইয়র্ক যান বাইডেন। ওইদিন রাতে রেডিও সিটি মিউজিক হলে আয়োজিত অনুষ্ঠানে এই দু'জনের সাথে যোগ দেন আরেক সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন। হল ভর্তি হাজারো দর্শকের সামনে ডেমোক্রেটিক দলের ভবিষ্যৎ পরিকল্পনা ও সাফল্যের ফিরিস্তি তুলে ধরে সমর্থন আদায়ের চেষ্টা চালান তারা। বাইডেনের বক্তব্য চলাকালে দর্শক সারি থেকে একাধিক ব্যক্তি চিৎকার করে বর্তমান প্রশাসনের ফিলিস্তিন নীতির সমালোচনা করেন। 

এসময় বাইডেনের পক্ষ নিয়ে যুক্তিতর্কে জড়ান ওবামা। এই বিক্ষোভ-প্রতিবাদ শুধু হলের ভেতরেই সীমাবদ্ধ ছিল না। সকাল থেকে প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে বাইরে ছিলেন ফিলিস্তিনে ইসরাইলের হত্যাযজ্ঞের বিরোধীরা। গাজায় বর্বর আগ্রাসন চালাতে ইসরাইলকে অর্থ ও অস্ত্র সহায়তা দেওয়ায় ক্ষোভ ঝাড়েন বাইডেনের ওপর। তাকে গণহত্যার সহযোগী উল্লেখ করে স্লোগান দেন তারা। একপর্যায়ে পুলিশের ছোঁড়া টিয়ার গ্যাসে ছত্রভঙ্গ হয় ওই কর্মসূচি।

বিভি/টিটি

মন্তব্য করুন: