• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চীনে সড়ক ধসে নিহত বেড়ে ৪৮

প্রকাশিত: ১৮:৪২, ২ মে ২০২৪

আপডেট: ১৮:৪৩, ২ মে ২০২৪

ফন্ট সাইজ
চীনে সড়ক ধসে নিহত বেড়ে ৪৮

চীনের গুয়াংডং প্রদেশে সড়ক ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাড়িয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) গুয়াংডং প্রদেশের মেইঝো শহর ও ডাবু কাউন্টির মাঝামাঝি একটি রাস্তা ধসে। বুধবার (১ মে) চীনের সরকারি সংবাদ সংস্থা সিসিটিভি তাৎক্ষণিকভাবে ১৯ জনের মৃত্যুর তথ্য জানায় যেখানে প্রায় ৪৯ জন ব্যক্তি ছিলেন। বৃহস্পতিবার (২ মে) দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মহাসড়কে মাটি ধসে যাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। সেখান থেকে ৪৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই সংখ্যা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

দেশটির সরকারি সংবাদমাধ্যম সিনহুয়া বলেছে, ভারী বৃষ্টিপাতের কারণে বুধবার স্থানীয় সময় রাত ২টার দিকে গুয়াংডং প্রদেশের মেইঝো-দাবু মহাসড়কে ধসের ঘটনা ঘটে। ওই মহাসড়কের ১৭ দশমিক ৯ মিটার (৫৮.৭ ফুট) এলাকা ধসে যায় এবং ২৩টি গাড়ি গর্তে আটকা পড়ে। এই ঘটনায় নিহত বেড়ে ৪৮ জনে পৌঁছেছে। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন।

দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং মহাসড়কে ধসের এই ঘটনায় লোকজনকে জীবিত উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালাতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। ওই এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করায় সব ধরনের ঝুঁকি নিরসনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2