• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:০৮, ১৯ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
‌

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি এবং সংযুক্ত আরব আমিরাতের নিরাপত্তা উপদেষ্টা তাহনাউন বিন জায়েদ আল-নাহিয়ানের হাফ-প্যান্ট পরা একটি ছবি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ অনলাইন জানিয়েছে, লোহিত সাগরে তারা একটি ভ্রাতৃত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলেন তারা। ওই সময় ছবিটি তোলা হয়েছে।

সৌদি যুবরাজের ব্যক্তিগত কার্যালয়ের পরিচালক বদর আল-আসাকের টুইটারে এই ছবিটি প্রকাশ করে তিনি বলেছেন, লোহিত সাগরে একটি বন্ধুত্ব ও ভ্রাতৃত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলেন তাঁরা।

এর আগে কাতারের দোহায় দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল-সানির সংগে বৈঠক করেছেন সংযুক্ত আরব আমিরাতের তাহনাউন। কাতারের সংগে উপসাগরীয় দেশগুলোর দ্বন্দ্বের অবসানে চলতি বছরের শুরুতে একটি চুক্তি হয়। এরপর ২৬ আগস্ট প্রথমবারের মতো এমন বৈঠক হয়েছে।

গত জানুয়ারিতে জিসিসি ঘোষণার পর প্রথমবারের মতো জেদ্দায় কাতারের আমিরকে স্বাগত জানিয়েছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। জিসিসি সম্মেলনের ফাঁকে দুই নেতার মধ্যে বৈঠকও হয়েছিলো।

২০১৭ সালে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসর মিলে কাতারের বিরুদ্ধে জল, স্থল ও আকাশে সর্বাত্মক অবরোধ আরোপ করে। পরবর্তীতে ইয়েমেন, লিবিয়াভিত্তিক পূর্বাঞ্চলীয় সরকার ও মালদ্বীপও তাতে যোগ দেয়।

বিভি/এমএস

মন্তব্য করুন: