• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

লটারির ১২ কোটি টাকার আসল মালিক কে?

প্রকাশিত: ১৯:৫৬, ২৬ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
লটারির ১২ কোটি টাকার আসল মালিক কে?

সইথালাভি (বাঁ দিকে) এবং জয়পালান।

পুরস্কার ঘোষণার একদিন পর হঠাৎই উদয় হলেন এক ব্যক্তি। ভারত থেকে কয়েক হাজার কিলোমিটার দূরে দুবাই থেকে ওই ব্যক্তি দাবি করলেন লটারির ১২ কোটি টাকার মালিক তিনিই।

কেরালার ওয়েনাডের বাসিন্দা সইথালাভি দাবি করে বসেন টিই ৬৪৫৪৬৫ তাঁরই। নিজেকে টিকিটের মালিক বলে ঘোষণার পর রাতারাতি ভাইরাল হয়ে যান সইথালাভি।

আনন্দবাজার জানিয়েছে, সইথালাভি নিয়ে আলোচনার মধ্যেই কোচি থেকে এক অটোচালক ওই একই সংখ্যার টিকিট দেখিয়ে দাবি করেন, ১২ কোটি টাকার আসল বিজয়ী তিনিই। আর এখান থেকেই বিভ্রান্তির সূত্রপাত। প্রশ্ন উঠতে শুরু করে, একই টিকিটের দু’জন মালিক কীভাবে হতে পারে! তা হলে টিকিটের আসল মালিক কে? সইথালাভি নাকি অটোচালক জয়পালান?

প্রতিবেদনে বলা হয়েছে, সইথালাভি দুবাইয়ের একটি হোটেলে কাজ করেন। তাঁর দাবি, কেরালায় তাঁর এক বন্ধু আহমেদকে তিনি বলেছিলেন ১২ কোটির একটা টিকিট কাটতে। সেই বন্ধু নাকি টিই ৬৪৫৪৬৫ নম্বরের টিকিটটি কাটেন এবং সেটার ছবি হোয়াটসঅ্যাপে তাঁকে পাঠিয়ে দেন। তিনি নাকি ওই বন্ধুকে অনলাইনে টিকিট কেনার টাকাও দিয়ে দিয়েছিলেন।

একই টিকিটের দুই দাবিদার নিয়ে বিভ্রান্তি যখন চরমে, তখন সইথালাভির বন্ধু আহমেদ সামনে আসেন। তিনি দাবি করেন, কোনও লটারির টিকিট তিনি কেনেননি। যে টিকিটের ছবি তিনি ফরোয়ার্ড করেছিলেন সেই টিই ৬৪৫৪৬৫ নম্বরের টিকিটটি তিনি ফেসবুকে পেয়েছিলেন। বন্ধুর সংগে মজা করার জন্যই এই কাজ করেছিলেন বলে দাবি করেন আহমেদ। 

সংবাদমাধ্যমের কাছে আহমেদ বলেন, সইথালাভি বিষয়টি জানার পরে আমাকে মজা করে বলেছিলো, সে নিজেকে এই টিকিটের বিজেতা হিসেবে ঘোষণা করবে। ভেবেছিলাম, ও মজা করছে। কিন্তু সত্যিই সত্যিই নিজেকে প্রথম পুরস্কারজয়ী হিসেবে ঘোষণা করে দেবে ভাবতে পারিনি।

কিন্তু তার পরেও সইথালাভি নিজেকে পুরস্কারজয়ী হিসেবে প্রমাণের মরিয়া চেষ্টা চালিয়ে যান। আহমেদের দাবিকে নস্যাৎ করে তিনি বলেন, আহমেদই আমাকে টিকিটের ছবি পাঠিয়েছিলো। এখন ও আমাকে প্রতারিত করার চেষ্টা করছে। আহমেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছিলেন সইথালাভি।

কিন্তু সব জটিলতার অবসান হয় যখন টিকিটের আসল মালিক জয়পালানকে পুরস্কারজয়ী হিসেবে ঘোষণা করে রাজ্য সরকারে লটারি দফতর। আসল মালিকের নাম ঘোষণা হওয়ার পর শেষমেশ নিজের ভুল স্বীকার করেন সইথালাভি। বলেন, নিজেকে টিকিটের মালিক বলে ঘোষণা করে মজা করতে চেয়েছিলেন মাত্র। কিন্তু তাঁর এই কাজের ফলে যে ভাবে প্রচারের আলোয় চলে এসেছিলেন তাতে সত্যি কথাটা বলার আর সাহস দেখাননি।

বিভি/এমএস

মন্তব্য করুন: