• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশ রক্ষার প্রতিজ্ঞায় কিয়েভের রাস্তায় নামলেন প্রেসিডেন্ট নিজেই

প্রকাশিত: ১০:৫৬, ২৬ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১১:০১, ২৬ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
দেশ রক্ষার প্রতিজ্ঞায় কিয়েভের রাস্তায় নামলেন প্রেসিডেন্ট নিজেই

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি সবুজ রঙের সামরিক ধাঁচের পোশাক পরে রাস্তায় (ছবি: টুইটার)

চলছে মুহু মুহু আক্রমণ, চরম উত্তেজনা দেশজুড়ে। শুক্রবারও দেশের রাজধানী কিয়েভের রাস্তায় মুখোমুখি লড়াই হয়েছে রাশিয়া ও ইউক্রেন সেনাদের মধ্যে। ইতিমধ্যে সেখানে রুশ হামলায় নিহত হয়েছেন ইউক্রেনের বহু সেনা।

এরই মধ্যে সেই রাজধানী কিয়েভের রাস্তায় নেমে এলেন  ইউক্রেনের  প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিজেই। রাস্তায় দাঁড়িয়েই ভিডিও বার্তা দিলেন নিজের দেশের জনগণের জন্য। এ সময় রুশ আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে দেশের জনগণের কাছে আর্জি জানাতে দেখা যায় তাকে।

ভিডিও বার্তাটি দেখুন

জেলেনস্কি তাঁর বার্তায় বলেছেন, ‘আমরা সবাই এখানে আছি। আমাদের সেনাবাহিনী এখানে আছে। সমাজের নাগরিকরা এখানে। আমরা এখানে সবাই আমাদের স্বাধীনতা, আমাদের দেশকে রক্ষা করছি এবং এই কাজ আমরা এভাবেই করতে থাকব।’

ইউক্রেইনের প্রতিরক্ষা বিভাগ তাদের টুইটারে প্রেসিডেন্টের ভিডিও বার্তাটি প্রকাশ করেছে। ভিডিওতে দেখা যায় প্রেসিডেন্ট জেলেনস্কি সবুজ রঙের সামরিক ধাঁচের পোশাক পরে। তাঁর পাশেই দাঁড়িয়ে দেশের প্রধানমন্ত্রী, তাঁর চিফ অফ স্টাফ এবং ঘনিষ্ঠ সহকারীরা।  

শুক্রবার কিয়েভের রাস্তায় মুখোমুখি লড়াই হয় রাশিয়া ও ইউক্রেনের সেনার মধ্যে। ইতিমধ্যেই রুশ হামলায় নিহত হয়েছেন ইউক্রেনের বহু সেনা। ইউক্রেনের তরফে জানানো হয়েছে, সে দেশের পর পর স্কুল ধ্বংস করেছে রাশিয়ার যুদ্ধবিমান।

বিভি/কেএস

মন্তব্য করুন: