• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাশিয়া-ইউক্রেন ‍যুদ্ধ

গায়ে বোমা বেঁধে উড়িয়ে দিলেন ব্রিজ, এক সেনার প্রাণে বেঁচে গেল শহর

প্রকাশিত: ১৬:৫০, ২৬ ফেব্রুয়ারি ২০২২

আপডেট: ১৭:০১, ২৬ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
গায়ে বোমা বেঁধে উড়িয়ে দিলেন ব্রিজ, এক সেনার প্রাণে বেঁচে গেল শহর

টুইট থেকে সংগৃহিত

শত্রুপক্ষ পৌঁছেছে শহরের দ্বারপ্রান্তে। শুধু একটি ব্রিজ পার হওয়া বাকি। বিশাল সাঁজোয়া যানের বহরকে থামাতে হবে ব্রিজেই। কিন্তু এত বড় বহরতো থামানোর সক্ষমতা তাদের নেই। তাই শহর বাঁচাতে কঠিন সিদ্ধান্ত নিলেন এক সৈনিক। নিজের গায়ে বোমা বেঁধে ব্রিজের সঙ্গে উড়িয়ে দিলেন নিজেকেও।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ঘটনাটি ঘটেছে ইউক্রেনের ক্রিমিয়ার কাছে খারসন অঞ্চলে। দেশের জন্য নিজের প্রাণ দিয়ে সেখানকার হেনিসচেক ব্রিজ উপড়ে দিয়ে ইতিহাস লিখলেন ইউক্রেনের এক সৈনিক ভাইটালি সাকুন ভলোডমায়রোভিচ। এই ঘটনায় বিবৃতি জারি করে এই শহিদ বীর যোদ্ধাকে সম্মান জানিয়েছে ইউক্রেন সেনাবাহিনী।

জানা যায়, ক্রিমিয়ার কাছে খারসন অঞ্চলের হেনিসচেক ব্রিজ পার হতে পারলেই স্থানীয় শহরটির দখল নিয়ে ফেলতো রুশ সেনারা। সেটাই হতে দিলেন না ওই সৈনিক। তিনি যখন দেখেন, রুশ বাহিনীর সাঁজোয়া গাড়ি ব্রিজ পার হয়ে শহরে ঢুকে পড়ছে তখনই শরীরে বোমা বেঁধে ব্রিজের উপরে উঠে টিপে দেন মারণ ট্রিগার। বিস্ফোরণের আঘাতে মুহূর্তে ভেঙে পড়ে হেনসচেক ব্রিজ। থমকে দাঁড়াতে বাধ্য হয় শক্তিশালী রুশ বাহিনী।

এদিকে শুক্রবার দুপুরের পর থেকে খোঁজ মিলছিল না ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কির। কেউ কেউ মনে করছিলেন, প্রাণ বাঁচাতে বাঙ্কারে আশ্রয় নিয়েছেন তিনি। প্রয়োজনে কপ্টারে চেপে নিরাপদ দেশে পালাবেন হয়তো। কিন্তু সব শঙ্কা উড়িয়ে অন্যরকম নজির দেখালেন তিনিও। দেশ ছেড়ে পালানোর জন্য মার্কিন সাহায্যও প্রত্যাখ্যান করে উল্টো সেনাদের সঙ্গে রাজপথে নেমে আসতে দেখা গেছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে।

বিভি/কেএস

মন্তব্য করুন: