• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিশ্বব্যাপী করোনায় একদিনে আরো ২ হাজার ৯০২ জনের মৃত্যু 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ২১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বিশ্বব্যাপী করোনায় একদিনে আরো ২ হাজার ৯০২ জনের মৃত্যু 

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৯০২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৫৫৬ জনের। এছাড়া নতুন করে আরও ১১ লাখ ১৫ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪৭ কোটি ৭ লাখ ৮৮ হাজার ১১৩ জন।

সোমবার (২১ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ৭০৮ জন এবং মারা গেছেন ৩২৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৪৩৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৩৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৬৬ জন এবং মারা গেছেন ৮৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৫২৫ জন এবং মারা গেছেন ২৪ জন। ব্রাজিলে মারা গেছেন ১০৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ২১৮ জন। ভারতে মারা গেছেন ৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৭০২ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৮৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪১৫ জন এবং মারা গেছেন ৯৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯২২ জন এবং মারা গেছেন ১৩৯ জন।

এছাড়া ফ্রান্সে ৩০ জন, জাপানে ১২৬ জন, ফিলিপাইনে ২৪০ জন, হংকংয়ে ২৪৬ জন, আর্জেন্টিনায় ১১ জন, ইরানে ৬০ জন, মালয়েশিয়ায় ৭১ জন, চিলিতে ৭৮ জন, মেক্সিকোতে ১৪১ জন এবং থাইল্যান্ডে ৮৪ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2