• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

তীব্র কুয়াশা, দ্রুত গতিতে এসে সংঘর্ষে জড়ালো ৬০টি গাড়ি (ভিডিও)

প্রকাশিত: ২২:১৩, ২৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তীব্র কুয়াশা, দ্রুত গতিতে এসে সংঘর্ষে জড়ালো ৬০টি গাড়ি (ভিডিও)

প্রবল তুষারপাতে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৃশ্যমানতা কমে যাওয়ায় ৬০টি গাড়ির সংঘর্ষে মৃত্যু হলো ৩ জনের। সোমবার ঘটনাটি ঘটেছে পেনসিলভেনিয়ার অন্তর্দেশীয় সড়কে।

পুলিশ জানায়, সোমবার একটানা অতিরিক্ত তুষারপাতে রাস্তায় দৃশ্যমানতা ছিল না বললেই চলে। তার ফলেই স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ পাহাড়ি রাস্তায় ওই দুর্ঘটনাটি ঘটে। ৫০ থেকে ৬০টি গাড়ির মধ্যে সংঘর্ষ হয়। পেনসিলভেনিয়ার ওই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। একাধিক প্রাইভেট কার ও ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়।

ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে বিপজ্জনক গতিতে একটির পর একটি গাড়ি এক অপরকে ধাক্কা মারছে। অল্প আহতদের গাড়ি থেকে কোনওমতে নেমে আসতে দেখা যায়। সংঘর্ষের ফলে বেশকিছু গাড়িতে পরে আগুনও ধরে যায়।

স্থানীয় প্রশাসন জানায়, পেনসিলভেনিয়ার অন্তর্দেশীয় সড়কের ওই জায়গাটি প্রত্যন্ত অঞ্চলে হওয়ায় উদ্ধার কাজে বড়সড় সমস্যা হয়। বেশ কিছুটা পরে ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। আহতদের দ্রুত কাছাকাছি হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও ৩ জনের মৃত্যু হয়েছে ইতিমধ্যেই। প্রশ্ন উঠছে, ভারী তুষারপাতের পূর্বাভাস থাকলেও বিপজ্জনক গতিতে কেন গাড়ি চালাচ্ছিলেন চালকরা। 

বিভি/কেএস

মন্তব্য করুন: