• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাষ্ট্রদূতের মাধ্যমে আমাকে হুমকি দিয়েছিল যুক্তরাষ্ট্র: ইমরান খান

প্রকাশিত: ১৩:১৫, ৪ এপ্রিল ২০২২

আপডেট: ১৩:১৬, ৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
রাষ্ট্রদূতের মাধ্যমে আমাকে হুমকি দিয়েছিল যুক্তরাষ্ট্র: ইমরান খান

পাকিস্তানের রাজনৈতিক সঙ্কট ক্রমেই ঘনীভূত হচ্ছে। চলমান সঙ্কটের আগুনে ঘি ঢেলেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। গত মাসে পাওয়া হুমকি সম্পর্কে বেশ কিছু নতুন তথ্য জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার (৩ এপ্রিল) দলের নেতাদের সাথে বসে এসব কথা বলেন তিনি। এ খবর জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম দ্য ডন।

রবিবার পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভী পার্লামেন্ট ভেঙে দেওয়ার পর রাতে পিটিআইয়ের বেশ কিছু নেতা প্রধানমন্ত্রী ইমরান খানের কার্যালয়ে যান এবং তার ‘বিস্ময়কর পদক্ষেপের সাফল্যের’ জন্য অভিনন্দন জানান। এ সময় প্রধানমন্ত্রী তাদের বলেছেন, যখনই অনাস্থা প্রস্তাবে একটি বিদেশি শক্তির ইন্ধন থাকার বিষয়ে জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি) নিন্দা জানিয়েছিল তখনই বিষয়টি ‘অপ্রাসঙ্গিক’ হয়ে গেছে।

সেখানে ইমরান খান জানান, পাকিস্তানের রাষ্ট্রদূতের মাধ্যমে আমাকে হুমকি বার্তা পাঠিয়েছিল যুক্তরাষ্ট্র। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু সে দেশে পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মাজেদের সঙ্গে একটি বৈঠকে মিলিত হন। এ সময় রাষ্ট্রদূতকে হুমকি দিয়ে বলা হয়, পার্লামেন্টে বিরোধীদের অনাস্থা ভোটের পরও যদি ইমরান খানের গদি রক্ষা পায় তবে এর প্রভাব থেকে যেতে পারে।

অনাস্থা প্রস্তাব খারিজ করে দেওয়ার যে সিদ্ধান্ত ডেপুটি স্পিকার দিয়েছেন তাতে বিরোধীরা ‘হতভম্ব’ হয়ে গেছে বলে তাদের জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।  তারা জানান, আসলে, কী ঘটেছে বিরোধীরা তা বুঝতেই পারছেন না। তিনি যদি একদিন আগে এ বিস্ময়কর পদক্ষেপ নেওয়ার বিষয়ে তাদের (বিরোধীদের) বলতেন, তবে তারা হয়তো এতটা হতভম্ব হতো না।

ইমরান খানের প্রস্তাব বিবেচনায় নিয়ে পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দেন দেশটির প্রেসিডেন্ট। সে অনুযায়ী, দেশটিতে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। অন্তর্বর্তীকালীন সরকার না গঠন হওয়া পর্যন্ত আপাতত ইমরান খানই প্রধানমন্ত্রী থাকছেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2