• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইমরান খানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নওয়াজ শরিফ

প্রকাশিত: ১৭:৩২, ৪ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৩৫, ৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ইমরান খানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন নওয়াজ শরিফ

নওয়াজ শরিফ ও ইমরান খান

পাকিস্তানের চলমান রাজনিতক সঙ্কটের মধ্যে বিস্ফোরক মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ। ইমরানের উদ্দেশ্যে তিনি বলেছেন, ইমরান খান সংবিধানকে পদদলিত করেছেন।

শুধু তাই নয়, তিনি আরও বলেছেন, সংসদে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ নিছক কোনো ঘটনা নয়, বরং ইমরান খান এবং তার সহযোগীদের ষড়যন্ত্র এটা। পাকিস্তানি প্রভাবশালী গণমাধ্যম দ্য ডনে প্রকাশিত এক খবরে এ তথ্য জানা গেছে।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে নওয়াজ শরিফ টুইট করে বলেছেন, ইমরান খান দেশ ও জাতির চেয়ে তার ইগোকে বেশি গুরুত্ব দেন। পাকিস্তানের অমর্যাদা ও সংবিধানের পবিত্রতা নষ্ট করায় তাকে জবাবদিহি করতে হবে।

উল্লেখ্য যে, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ৩ বছর ধরে লন্ডনে বসবাস করছেন পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ। পাকিস্তানের সর্বোচ্চ আদালত তাকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করেছিল। আদালতের রায়ে তাকে দলীয় প্রধানের পদও ছাড়তে হয়। এখন তার ভাই শাহবাজ শরিফ পিএমএল-এনের প্রেসিডেন্ট পদে নিযুক্ত আছেন। গতকাল রবিবার ভেঙে দেওয়া দেশটির জাতীয় পরিষদের বিরোধী নেতাও ছিলেন শাহবাজ।

এর আগে রবিবার পাকিস্তানের জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন। পরে অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর ইমরান লিখিতভাবে পার্লামেন্ট ভেঙে দেওয়ার প্রস্তাব জানান ইমরান। এরপর প্রেসিডেন্ট সেই প্রস্তাব অনুমোদন করে পার্লামেন্ট ভেঙেও দেন। 

সংবিধান অনুযায়ী আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা দেশটিতে। তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকছেন ইমরান খান।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2