• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পার্লামেন্ট পুনর্বহাল, রায়ের পর যে প্রতিক্রিয়া জানালেন ইমরান খান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২৮, ৮ এপ্রিল ২০২২

আপডেট: ১০:৩৬, ৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
পার্লামেন্ট পুনর্বহাল, রায়ের পর যে প্রতিক্রিয়া জানালেন ইমরান খান

ইমরান খান-ফাইল ছবি।

পাকিস্তানের সুপ্রিম কোর্ট আবারও অনাস্থা ভোটের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে ক্রিকেটার থেকে রাজনীতিতে নামা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। আদালতের ওই রায়ের ঘণ্টাকয়েকের মধ্যে ‘শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাব’ সমর্থকদের প্রতি এমন বার্তা দিলেন ইমরান খান। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

ইমরান খান তার টুইট বার্তায় লেখেন, ‘শুক্রবার ক্যাবিনেটের বৈঠক ডেকেছি। সংসদীয় দলের বৈঠকও ডেকেছি। সন্ধ্যায় আমি জাতির উদ্দেশে ভাষণ দেব। সব সময়েই দেশবাসীর পাশে আছি এবং পাকিস্তানের হয়ে শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাব।’

প্রতিবেদনে বলা হয়েছে, অনাস্থা প্রস্তাব খারিজ এবং পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্তকে বৃহস্পতিবার অসাংবিধানিক বলে ঘোষণা করে পাক সুপ্রিম কোর্ট। টানা চার দিনের শুনানির পর প্রধান বিচারপতি উমর আটা বান্দিয়ালের নেতৃত্বে গঠিত পাকিস্তান সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ এই ঘোষণা করে। পাশাপাশি, ওই বেঞ্চ সিদ্ধান্ত নিয়েছে যে শনিবার সকাল সাড়ে ১০টায় পার্লামেন্টে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হবে ইমরানকে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত রোববার পাক প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে আনা বিরোধী জোটের তরফে পেশ হওয়া অনাস্থা প্রস্তাব নিয়ে ন্যাশনাল অ্যাসেম্বলিতে ভোটাভুটির কথা থাকলেও ডেপুটি স্পিকার কাসিম খান সুরি তা খারিজ করে দেন। 

তিনি জানান, বিদেশী শক্তির প্ররোচনায় আনা এ অনাস্থা প্রস্তাব সংবিধান-বিরোধী এবং তা দেশের জন্য ক্ষতিকর হতে পারে। তাই পাকিস্তান সংবিধানের ৫ নম্বর ধারা মেনে এ নিয়ে কোনো ভোট করাতে পারবেন না তিনি।

এর পরেই ইমরান খানের সুপারিশে পার্লামেন্ট ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এ সিদ্ধান্তের বিরোধিতা করে রবিবার রাতেই পাক শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে বিরোধীরা। সোমবার থেকে তারই শুনানি শুরু হয়েছিল। বৃহস্পতিবার রাতে পাঁচ বিচারপতিই একমত হয়ে এই রায় ঘোষণা করেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2