• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আড়াই ঘণ্টা পর পাকিস্তানের পার্লামেন্ট অধিবেশন আবার শুরু

প্রকাশিত: ১৬:৪৭, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আড়াই ঘণ্টা পর পাকিস্তানের পার্লামেন্ট অধিবেশন আবার শুরু

পাকিস্তানের পার্লামেন্টের সামনে নিরাপত্তা জোরদার। ছবি: আল জাজিরা

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব আনার অধিবেশন আবার শুরু হয়েছে। দীর্ঘ আড়াই ঘন্টা মুলতবি থাকার পর জোহরের নামাজের পর আবার অধিবেশন শুরু হয়। এরপর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি তার অসম্পূর্ণ বক্তব্য শেষ করেন।

ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের বিষয়টি ন্যাশনাল অ্যাসেম্বলির আজকের কর্মসূচির চার নম্বরে রয়েছে। অধিকাংশ আইনপ্রণেতাই উপস্থিত রয়েছেন পার্লামেন্টে। এ খবর প্রকাশ করেছে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ।
 
এর আগে আদালতের রায়ের কারণে আজ শনিবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশন শুরু হয়। কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার আসাদ কায়সার। 

এর কিছুক্ষণের মধ্যেই সেটি মুলতবি করা হয়। সাড়ে ১২ টা পেরিয়ে গেলেও স্পিকার অধিবেশন শুরু করেননি। স্পিকারের এমন পদক্ষেপকে আইনের প্রতি অসম্মান জানিয়ে ক্ষোভ প্রকাশ করছেন বিরোধী নেতারা। এ নিয়ে জোট প্রধান শাহবাজ শরীফের চেম্বারে জরুরি বৈঠকে বসেন বিরোধী নেতারা।

বৃহস্পতিবারের রায়ে সর্বোচ্চ আদালত স্পষ্ট বলে দিয়েছিলেন, ভোটাভুটিতে কোনোভাবেই দেরি করা যাবে না। কিন্তু তারপরও নির্ধারিত সময় অনুষ্ঠিত হচ্ছে না আলোচিত এই ভোটগ্রহণ।

৭ এপ্রিল ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রস্তাব বাতিল ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে পার্লামেন্ট পুনর্বহালেরও নির্দেশ দেন বিচারপতিদের পাঁচ সদস্যের বেঞ্চ।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2