• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শেহবাজ-কুরেশির মনোনয়ন পত্র গ্রহণ করেছে জাতীয় পরিষদ

প্রকাশিত: ০৭:১৬, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
শেহবাজ-কুরেশির মনোনয়ন পত্র গ্রহণ করেছে জাতীয় পরিষদ

অনাস্থা ভোটে হেরে ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ায় পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আগামীকাল (সোমবার) স্থানীয় সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী পদে নির্বাচনের জন্য জাতীয় পরিষদে মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন  পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ দলের সভাপতি শেহবাজ শরিফ এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।

যাচাই-বাছাই শেষে উভয় প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে বলে পাকিস্তানের জাতীয় পরিষদ রোববার এক টুইট বার্তায় জানিয়েছে। খবর জিও নিউজের। 

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন আজ (সোমবার) স্থানীয় সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। এর আগে সোমবার সকাল ১১টায় জাতীয় পরিষদের অধিবেশন বসার কথা ছিল। তবে তা পিছিয়ে যায়।

এদিকে, ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) সব সদস্য একযোগে আজ সোমবার জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে সিনিয়র পিটিআই নেতা এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন রোববার এক প্রতিবেদনে জানিয়েছে।

অন্যদিকে, অনাস্থা ভোটে অপমানজনক পরাজয়ের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার তার 'বিদেশি ষড়যন্ত্র'র দাবির পুনরাবৃত্তি করেছেন এবং বলেছেন ‘আজ থেকে স্বাধীনতা সংগ্রাম শুরু হচ্ছে’। 

রোববার এক টুইটার বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তান ১৯৮৭ সালে একটি স্বাধীন রাষ্ট্র হয়ে ওঠে; কিন্তু শাসন পরিবর্তনের বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো। দেশের জনগণ সব সময় তাদের সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষা করেছে। 

বিভি/এনএম

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2