• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কৃষ্ণসাগরে ডুবে গেলো রুশ সামরিক শক্তির প্রতীক যুদ্ধজাহাজ মস্কভা

প্রকাশিত: ১০:০৩, ১৫ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
কৃষ্ণসাগরে ডুবে গেলো রুশ সামরিক শক্তির প্রতীক যুদ্ধজাহাজ মস্কভা

কৃষ্ণসাগরে ইউক্রেনের সামরিক বাহিনীর হামলায় বিধ্বস্ত রুশ যুদ্ধজাহাজটি ডুবে গেছে বলে জানিয়েছে রাশিয়া। গত বুধবার জাহাজটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে এবং বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সেটি ডুবে যায়। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এতথ্য জানানো হয়।

শুক্রবার (১৫ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

মস্কভা নামের রুশ ওই যুদ্ধজাহাজে বিস্ফোরণের কথা মস্কো স্বীকার করলেও সেটির কারণ এখনও জানায়নি দেশটি। তবে ইউক্রেন জানিয়েছিলো, তাদের সামরিক বাহিনী মিসাইলের মাধ্যমে রাশিয়ার ওই যুদ্ধজাহাজে হামলা চালিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ব্ল্যাক সি ফ্লিটের ফ্ল্যাগশিপ মস্কভাকে বন্দরে নিয়ে যাওয়ার সময় ‘উত্তাল সমুদ্রে’ এটি ডুবে যায়। ৫১০ জন ক্রু মাধ্যমে পরিচালিত এই ক্ষেপণাস্ত্র ক্রুজারটি ছিলো রাশিয়ার সামরিক শক্তির প্রতীক। মূলতঃ ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার নৌ আক্রমণের নেতৃত্বে ছিলো মস্কভা নামের এই যুদ্ধজাহাজটি।

বিবিসি বলছে, ইউক্রেন দাবি করেছে যে, তাদের নিক্ষেপ করা ক্ষেপণাস্ত্র রাশিয়ার ওই যুদ্ধজাহাজে আঘাত করেছে। তবে মস্কো কোনো হামলার খবর সামনে আনেনি। রাশিয়ার দাবি, আগুন লাগার পর জাহাজটি সমুদ্রে ডুবে যায়।

এই যুদ্ধজাহাজে হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ বলেন, ‘রাশিয়ার কৃষ্ণসাগর বহরের মস্কভা যুদ্ধজাহাজে একটি আশ্চর্য ঘটনা ঘটেছে।’

বিভি/এএন

মন্তব্য করুন: