• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘মারিউপোলে শেষ পর্যন্ত লড়াই চলবে’

প্রকাশিত: ১৪:৩৩, ১৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
‘মারিউপোলে শেষ পর্যন্ত লড়াই চলবে’

ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মারিউপোলে দেশটির যোদ্ধাদের সঙ্গে তুমুল লড়াই চলছে রুশ সেনাবাহিনীর। রাশিয়া দাবি করছে মারিউপোল এখন তাদের দখলে। যদিও তা প্রত্যাখান করে ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস সিমিহল বলেছেন, মারিউপোলের শেষ পর্যন্ত লড়াই চলবে। শহরটির পতন হয়নি বলেও জানিয়েছেন তিনি।

সম্প্রতি ইউক্রেনের কিছু সেনা আত্মসমর্পণ করায় রবিবার (১৭ এপ্রিল) বাকি ইউক্রেনীয় যোদ্ধাদের অস্ত্র আত্মসমর্পণ করতে ৭ ঘণ্টা সময় বেধে দেয় রাশিয়া। তাও প্রত্যাখান করেছে কিয়েভ। কিছুদিন হলো ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা বাড়িয়েছে রুশ বাহিনী। ডনবাসের দোনেস্ক এবং লুহানস্কে লড়াই তীব্র আকার নিয়েছে। ইউক্রেনীয় কর্তৃপক্ষ বলছে, বেসামরিক স্থাপনা টার্গেট করে বোমাবর্ষণ করছে শত্রুরা। 

মার্কিন সংবাদমাধ্যম এবিসি নেটওয়ার্ককে সাক্ষাৎকারে ইউক্রেনের প্রধানমন্ত্রী সিমিহল বলেন, রবিবার রাশিয়া ইউক্রেনের মারিউপোলে আত্মসমর্পণের যে সময় বেধে দিয়েছে তা প্রত্যাখান করা হয়েছে। তিনি বলেন, ‘মারিউপোলের এখনও পতন ঘটেনি। সুতরাং আমাদের সেনাবাহিনী, যোদ্ধারা শেষ পর্যন্ত লড়ে যাবে। এখন পর্যন্ত তারা মারিউপোলেই অবস্থান করছে’।

রুশ বাহিনী এই শহর অবরুদ্ধ করে ফেলায় এখনও লক্ষাধিক মানুষ আটকা রয়েছে। একদিকে রাশিয়ার বোমাবর্ষণ অন্যদিকে খাবার পানি, ওষুধসহ জরুরি প্রয়োজনীয় জিনিসের সংকটে মানবিক পরিস্থিতি চরমে পৌঁছেছে। খবর বিবিসি’র।
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: