• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২০২৩ সালেও চলতে পারে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: বরিস জনসন

প্রকাশিত: ২২:২১, ২২ এপ্রিল ২০২২

আপডেট: ২২:২২, ২২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
২০২৩ সালেও চলতে পারে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: বরিস জনসন

আগামী বছরের শেষ পর্যন্ত অর্থাৎ ২০২৩ সালের শেষ নাগাদ ইউক্রেনে যুদ্ধ চলতে পারে বলে মনে করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। দুই দিনের সফরে বর্তমানে ভারতে অবস্থান করছেন বরিস। আজ শুক্রবার (২২ এপ্রিল) ইউক্রেন যুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। খবর : টাইমস অব ইন্ডিয়া 

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একটি সর্বনাশা। সংঘাতের অবসানের জন্য আলোচনা চালানোর মতো পরিস্থিতি নেই। কিন্তু ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিত করতে ইউরোপ ও ইউক্রেনকে আলোচনা করতে হবে।

ইউরোপের সঙ্গে অস্ত্র, প্রশিক্ষণ এবং গোয়েন্দা তথ্য ভাগাভাগি ভবিষ্যতে ইউক্রেনকে রুশ হামলা থেকে রক্ষা পেতে সহায়তা করতে পারে বলে মন্তব্য করেন তিনি। 

এর আগে ভারত সফরে যাওয়ার আগে বরিস বলেছিলেন, ইউক্রেন নিয়ে যেকোনো শান্তি আলোচনা ব্যর্থ হয়েছে বলেই ধরে নেওয়া যায়। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলা মানে কুমিরের মুখে পা দেওয়া। পুতিনের ওপর বিশ্বাস রাখা কঠিন।

গতকাল বৃহস্পতিবার সকালে গুজরাটের রাজধানী আহমেদাবাদে নামার মধ্য দিয়ে জনসন ভারত সফর শুরু করেন। বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত চার কিলোমিটার দীর্ঘ পথে তাকে বিশাল অভ্যর্থনা জানানো হয়। জনসনকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ও গভর্নর আচার্য দেবব্রত।

বিভি/এজেড

মন্তব্য করুন: