• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইউক্রেনে হস্তক্ষেপের চেষ্টাকারীদের হুঁশিয়ার করলেন পুতিন

প্রকাশিত: ১৬:৪৭, ২৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ইউক্রেনে হস্তক্ষেপের চেষ্টাকারীদের হুঁশিয়ার করলেন পুতিন

ইউক্রেনে হস্তক্ষেপের চেষ্টাকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ অবস্থায় যুক্তরাজ্যের দুইশ' ৮৭ পার্লামেন্ট সদস্যের ওপর নিষেধাজ্ঞার ঘোষণাও দিয়েছে মস্কো। অন্যদিকে রাশিয়া সফর শেষে আজ (২৮ এপ্রিল) ইউক্রেনের রাজধানী কিয়েভ পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব আন্তেনিও গুতেরেস।

বুধবার (২৭ এপ্রিল) সেন্ট পিটার্সবার্গে পার্লামেন্ট সদস্যদের এক অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন তিনি। বলেন, ইউক্রেনে হস্তক্ষেপকারীদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহারে পিছপা হবে না রাশিয়া। 

এদিকে, রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ ডুমার তিনশ' ৮৬ সদস্যের ওপর নিষেধাজ্ঞার পাল্টা পদক্ষেপ হিসেবে দুইশ' ৮৭ ব্রিটিশ এমপি'র ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে জানিয়েছে মস্কো। এ ছাড়া বহিষ্কার করা হয়েছে নরওয়ে ও জাপানের ১১ কূটনীতিককেও। 

অন্যদিকে, রুশ গ্যাস সরবরাহ বন্ধের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে পোল্যান্ড। মৌলিক আইনি নীতি লঙ্ঘনের মাধ্যমে মস্কো পশ্চিমা মিত্রদের বিভক্তের চেষ্টা করছে বলে অভিযোগ দেশটির। রাশিয়ার গ্যাসের ওপর ব্যাপকভাবে নির্ভরশীল পোল্যান্ড ও বুলগেরিয়া। দেশটি থেকে পোল্যান্ড ৫৫ শতাংশ আর বুলগেরিয়া ৯৫ শতাংশ গ্যাস আমদানি করে থাকে।

বিভি/এজেড

মন্তব্য করুন: