• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুক্তরাষ্ট্রে স্কুলে কিশোরের বন্দুক হামলায় ১৮ শিশুসহ নিহত ২১

প্রকাশিত: ০৮:০২, ২৫ মে ২০২২

আপডেট: ০৮:১১, ২৫ মে ২০২২

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রে স্কুলে কিশোরের বন্দুক হামলায় ১৮ শিশুসহ নিহত ২১

ছবি: নিউইয়র্ক পোস্ট

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে এক কিশোর বন্দুকধারীর গুলিতে অন্তত ২১ জন নিহত হয়েছেন। এর মধ্যে ১৮ জনই শিশু শিক্ষার্থী। এছাড়া শিশু-কিশোরসহ আহত হয়েছেন বহু মানুষ। 

টেক্সাসের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে। হামলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মারা গেছে অভিযুক্ত  বন্দুকধারী কিশোর। একটি বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন ওই রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট।ছবি: নিউইয়র্ক পোস্ট

টেক্সাস প্রশাসন সূত্রে আল জাজিরার খবরে বলা হয়, রাজ্যের দক্ষিণ অংশে সান আন্তোনিও থেকে প্রায় ৮০ কিলোমিটার (৫০ মাইল) পশ্চিমে অবস্থিত একটি ছোট সম্প্রদায় উভালডে রব এলিমেন্টারি স্কুলে এই হামলার ঘটনা ঘটে। এতে নিহতদের ১৮ জন শিশু শিক্ষার্থী, বাকি তিনজন শিক্ষক। এছাড়া অসংখ্য আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সালভাদর রামোস নামে ওই বন্দুকধারীর বয়স ১৮ বছর এবং পুলিশ তাকে গুলি করে হত্যা করেছে।

এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে টেক্সাসের প্রশাসন। আহতদের মধ্যে দু’জন পুলিশ কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

ছবি: নিউইয়র্ক পোস্ট

আমেরিকার সংবাদমাধ্যমের দাবি, টেক্সাসের ইতিহাসে এ ধরনের হামলা আগে কখনও হয়নি। এমনকি, গত এক দশকের মধ্যে আমেরিকার ইতিহাসে এটিই অন্যতম বড় হামলা। ঘটনার পর টুইট করে শোকবার্তা জানান টেক্সাস গভর্নর। এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে একজোট হয়ে থাকারও আর্জি জানিয়েছেন তিনি। 

এদিকে হোয়াইট হাউস জানিয়েছে, মঙ্গলবারের হামলার নিহতদের পরিবারের প্রতি শোক ব্যক্ত করতে ২৮ মে অবধি সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ডো বাইডেন।

বিভি/কেএস

মন্তব্য করুন: