• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চন্দ্রজয়ী এডউইন অলড্রিন

প্রকাশিত: ১৯:৪৮, ২২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:৪৮, ২২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চন্দ্রজয়ী এডউইন অলড্রিন

সংগৃহীত ছবি

চন্দ্রজয়ী নভোচারী এডউইন বাজ অলড্রিন ৯৩ বছর বয়সে আবার বিয়ে করেছেন। কনে ৬৩ বছর বয়সী ড. আনকা ফাওয়ার, একজন কেমিক্যাল ইঞ্জিনিয়র। ড. আনকা ফাওয়ার অলড্রিনের কোম্পানির প্রধান নির্বাহী ভাইস প্রেসিডেন্ট হিসেবে আছেন। খবর বিবিসি, সিএনএন।  অলড্রিনের এটা চতুর্থ বিয়ে। উল্লেখ্য, ১৯৬৯ থেকে ১৯৭২ সাল পর্যন্ত ছয়টি অ্যাপোলো মিশন চাঁদে অবতরণ করে। চাঁদের বুকে প্রথম পা রাখেন নীল আর্মস্ট্রং। এরপরই চাঁদে নামেন এডইন অলড্রিন। 

স্যার এডউইন অলড্রিন  চাঁদ বিজয় করে পৃথিবীতে এসে নাসা ত্যাগ করেন । অবসরে যেতে চান । তাঁকে অনুনয় বিনয় করে এয়ার ফোর্সের পাইলটদের টেস্ট চীফ হিসেবে নিয়োগ দেয়া হয় । উনি ব্যর্থ হন । লাগাতার মদ পান শুরু করেন । পরকীয়া প্রেমে  জড়ান । বিষণ্ণতায় ভোগেন । ডিভোর্স হয় তার । আবার বিয়ে করেন । আবার ডিভোর্স হয় । এবার  ক্যাডিলাক কোম্পানী তাকে সেলস চীফের দায়িত্ব দেয় । উনি ৬ মাসে একটি ক্যাডিলাকও বিক্রি করতে পারেন নাই । 

ড. এডউইন ইউগিন বাজ অলড্রিন, জুনিয়রের জন্ম ২০ জানুয়ারি, ১৯৩০। তিনি মার্কিন বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল, পাইলট ও নভোচারী ছিলেন। ৩৯ বছর বয়সে তিনি অ্যাপোলো ১১ চন্দ্র অভিযানে অংশ নিয়েছিলেন। তার মিশন কমান্ডার নিল আর্মস্ট্রংয়ের পর দ্বিতীয় মানব হিসেবে ২১ জুলাই, ১৯৬৯ সালে চন্দ্রপৃষ্ঠে অবতরণ করেছিলেন। শৈশবে তার ডাকনাম হয় বাজ। বড় দুই বোন ব্রাদার শব্দকে বিকৃত উচ্চারণ করে বাজার নামে ডাকতো এবং এ থেকেই বাজ শব্দের সংক্ষিপ্ত রূপ তৈরী হয়। ১৯৮৮ সালে আনুষ্ঠানিকভাবে তিনি তার মূল নামে বাজ ধারণ করেন।

তৃতীয় স্ত্রীর সঙ্গে স্যার এডউইন অলড্রিন

মার্চ, ১৯৭২ সালে বাজ অলড্রিন নাসা ত্যাগ করেন। এর আগে তিনি আরো তিনবার জোয়ান আর্চার, বেভার্লি জিল এবং লোই ড্রিগস ক্যাননকে বিয়ে করেন। তন্মধ্যে প্রথম স্ত্রীর গর্ভে জেমস, জেনিস এবং এন্ড্রু নামে তিন সন্তান জন্মে। পরে তিনি লোই ড্রিগস ক্যাননকে ১৯৮৮ সালে ভ্যালেন্টাইন'স ডেতে বিয়ে করেছিলেন।

মন্তব্য করুন: