• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইহুদি উপাসনালয়ে হামলা: নিন্দা আমিরাতের

প্রকাশিত: ১৯:৩৬, ২৮ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ইহুদি উপাসনালয়ে হামলা: নিন্দা আমিরাতের

ছবি: সিএনএন

ইসরায়েল অধিকৃত জেরুজালেমে ইহুদিদের উপাসনালয়ে হামলার কঠোর নিন্দা জানিয়েছে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ সংযুক্ত আরব আমিরাত। শনিবার (২৮ জানুয়ারি) এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘সংযুক্ত আরব আমিরাত নীতিগতভাবে সন্ত্রাসবাদ ও সহিংসতার বিরুদ্ধে। মনুষ্যত্বের মূল্যবোধকে অবমাননা করে— এমন কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের স্বীকৃতি দেয় না আমিরাত।’

‘শুক্রবার জেরুজালেমের সিনাগগে (উপাসনালয়) নিষ্ঠুর বন্দুক হামলার কঠোর নিন্দা জানানোর পাশপাশি নিহতদের পরিবারের সদস্যদের আন্তরিক সমবেদনা জানাচ্ছে আমিরাত সরকার। পাশাপাশি যারা আহত হয়েছেন, তাদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছে।’

শুক্রবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় রাত সোয়া আটটার দিকে ইসরায়েল অধিকৃত জেরুজালের প্রান্তিক এলাকার একটি সিনাগগে বন্দুক হামলায় ৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩ জন। সিসিটিভির ফুটেজে দেখা গেছে, মুখ ঢেকে রাখা এক ব্যক্তি সিনাগগের বাইরে জনতাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ছেন এবং তাতে আহত হয়ে সড়কে লুটিয়ে পড়েছেন বেশ কয়েকজন।
হামলা শেষে পালানোর সময় পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারী নিজেও। এক বিবৃতিতে জেরুজালেম পুলিশ, হামলাকারী ওই ব্যক্তির বয়স আনুমানিক ২১ বছর। তিনি একজন ফিলিস্তিনি এবং পূর্ব জেরুজালেমের বাসিন্দা।

গুলি চালানোর পর গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি, কিন্তু গাড়িতে উঠার আগেই পুলিশের গুলিতে নিহত হন। 

সূত্র : খালিজ টাইমস

বিভি/এমআর

মন্তব্য করুন: