• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দিল্লিতে মিয়ানমারের শরণার্থী নারীকে অপহরণ করে গণধর্ষণ, পুলিশি তদন্ত শুরু

প্রকাশিত: ২০:৫৩, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২০:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দিল্লিতে মিয়ানমারের শরণার্থী নারীকে অপহরণ করে গণধর্ষণ, পুলিশি তদন্ত শুরু

ভারতের রাজধানী দিল্লির কালিন্দীকুঞ্জ এলাকায় মিয়ানমার বংশোদ্ভূত এক নারীকে গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে এসেছে। ওই নারীকে একজন অটো চালক অপহরণ করে একটি ঘরে নিয়ে যায়। সেখানে চারজন তাকে মারধর করে এবং পালাক্রমে ধর্ষণ করে। ওই ঘটনার পর তাকে অজ্ঞাত স্থানে নামিয়ে দেওয়া হয়। 

পরে ক্ষতিগ্রস্ত ওই নারী থানায় অভিযোগ  করেন। তার বক্তব্যের ভিত্তিতে গত (রোববার) গণধর্ষণ, অপহরণ, মারধর ও হুমকি দেওয়া সংক্রান্ত একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। এখন পর্যন্ত ওই ঘটনায় অপরাধীরা গ্রেফতার হয়নি। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ওই ঘটনার তদন্ত  করছে।
পুলিশের কাছে দেওয়া এক বিবৃতিতে প্রকাশ, ২১ বছর বয়সী নির্যাতিতা ওই নারী তার স্বামী এবং দেড় বছরের এক মেয়ের সঙ্গে বিকাশপুরী এলাকায় থাকেন। মূলত মিয়ানমারের বাসিন্দা ক্ষতিগ্রস্ত নারী একজন ‘নিবন্ধিত শরণার্থী’। হিন্দি গণমাধ্যম  ‘আজতক’ সূত্রে প্রকাশ, ২২ ফেব্রুয়ারি চিকিৎসার জন্য স্বামী ও মেয়েকে নিয়ে তিনি কাঞ্চন কুঞ্জে এসেছিলেন। এখান থেকে রাত সাড়ে ৯টা নাগাদ বাড়ি যাওয়ার জন্য মেট্রো স্টেশন কালিন্দী কুঞ্জের এক নম্বর গেটে পৌঁছান।

এ সময়ে তার স্বামী  রাস্তা পার হয়ে টয়লেটে গিয়েছিলেন। তখন একটি অটো রিকশা এসে তার কাছে থামে। এর চালক বেরিয়ে এসে তার মুখে কাপড় দিয়ে শিশুসহ জোর করে অটোতে বসিয়ে দেয়। কিছুক্ষণ পর জ্ঞান ফিরলে ওই নারী নিজেকে একটি ঘরে বন্দি অবস্থায় দেখতে পান। সেই ঘরে থাকা চার যুবক তাকে লাঞ্ছিত করে এবং এক এক করে জোর করে শারীরিক সম্পর্ক করে। এর পরদিন ২৩ ফেব্রুয়ারি রাতে অপরাধীরা তাকে গাড়িতে বসিয়ে অজ্ঞাত স্থানে ফেলে যায়।

তার অভিযোগের ভিত্তিতে, পুলিশ ২৬ ফেব্রুয়ারি কালিন্দী কুঞ্জ থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৬৫, ৩৬৮, ৩৭৬ডি, ৩২৩ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করেছে। মামলার তদন্ত সংশ্লিষ্ট একজন পুলিশ কর্মকর্তা বলেন, ওই ঘটনায় এখনো কেউ গ্রেফতার হয়নি। অভিযোগের ভিত্তিতে মামলা নথিভুক্ত হয়েছে। সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ক্যামেরার ছবি খতিয়ে দেখা হচ্ছে।
 

বিভি/এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2