• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সার্বিয়ায় গুলি করে ৮ জনকে হত্যা; আহত ১৩, রাষ্ট্রীয় শোক ঘোষণা

প্রকাশিত: ১১:৪৮, ৫ মে ২০২৩

আপডেট: ১১:৫৩, ৫ মে ২০২৩

ফন্ট সাইজ
সার্বিয়ায় গুলি করে ৮ জনকে হত্যা; আহত ১৩, রাষ্ট্রীয় শোক ঘোষণা

ছবি: সংগৃহীত

বৃহসপতিবার রাতে সার্বিয়ায় চলন্ত গাড়ি থেকে গুলি চালিয়ে ৮ জনকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আরো ১৩ জন আহত হয়েছে। এর একদিন আগে বুধবার প্রাইমারি স্কুলের ১৩ বছরের একটি ছেলে বেলগ্রেডের স্কুলে গুলি চালিয়ে ৮ শিক্ষার্থী ও নিরাপত্তা রক্ষীকে হত্যা করে। 

সার্বিয়ার টেলিভিশন এবং রেডিওকে উদ্ধৃত করে স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মামলার পর ২১ বছর বয়েসী সন্দেহভাজন হত্যাকারী পালিয়ে যায়। পুলিশ হত্যাকারীর সন্ধান করছে।

বেলগ্রেড থেকে ৫০ কিলোমিটার দূরে মিলাডেনোভাচ শহরের কাছে স্বয়ংক্রীয় অস্ত্র থেকে হামলকারী লোকজনের প্রতি অনবরত গুলিবর্ষন করে। 
সার্বিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ব্রাতিস্লাভ গাসিচ এ গুলিবর্ষণের ঘটনাকে ‘সন্ত্রাসী কাজ’ বলে অভিহিত করেছেন। এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানা যায়নি এবং পুলিশও কোন বিবৃতি দেয়নি।

বুধবার স্কুলের হত্যাকান্ডের ঘটনায় ছেলেটি তার বাবার হ্যান্ডগান ব্যবহার করে। ছেলেটি এক মাস ধরে হামলার পরিকল্পনা ও কাদেরকে হত্যা করা হবে তার তালিকা তৈরি করে বলে জানা গেছে। অল্প বয়সের কারণে ছেলেটিকে মানসিক ইনস্টিটিউশনে ভর্তি করা হয়েছে এবং তার বাবা-মাকে গ্রেপ্তার করা হয়েছে। এ হত্যাকান্ডের ঘটনায় সার্বিয়ায় তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: