• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য

রাশিয়ার হামলায় ইউক্রেনের ২ জেনারেল নিহত

প্রকাশিত: ১৪:৪২, ৩০ জুন ২০২৩

ফন্ট সাইজ
রাশিয়ার হামলায় ইউক্রেনের ২ জেনারেল নিহত

ছবি: পার্স টুডে

রাশিয়ার সামরিক বাহিনীর নিখুঁত ক্ষেপণাস্ত্র হামলায় দোনবাসের ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের দুইজন জেনারেল নিহত হয়েছেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল (বৃহস্পতিবার) এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, গত মঙ্গলবার রাশিয়ার সামরিক বাহিনী ক্রামাতর্স্ক শহরে ইউক্রেনের একটি অস্থায়ী ব্রিগেড ঘাঁটির উপর হামলা চালায়। ওই ঘাঁটিতে ইউক্রেনের শীর্ষ পর্যায়ে সামরিক কর্মকর্তাদের বৈঠক চলছিল। সেখানে ৫০ জনের বেশি ইউক্রেনের সেনা কর্মকর্তা এবং ২০ জনের বেশি বিদেশি সামরিক উপদেষ্টা উপস্থিত ছিলেন। এর মধ্যে রুশ হামলায় ইউক্রেনের ২ জেনারেল নিহত হন।

জাফোরিজিয়া এবং দোনবাস অঞ্চলে ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান চালাচ্ছে। অন্যদিকে, রাশিয়ার সেনারা ইউক্রেনের এই পাল্টা অভিযান বীরত্বের সাথে প্রতিহত করছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ প্রতিবেদনে দাবি করা হয়েছে, গত ২৪ ঘন্টায় বিভিন্ন যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের প্রায় ৮০০ সেনা নিহত হয়েছে। এর পাশাপাশি রাশিয়া সেনারা কয়েক ডজন হাউইটযার, আর্মাার্ড ভেহিকেল এবং ট্যাংকসহ বিভিন্ন সামরিক সরঞ্জাম ধ্বংস করেছে।

 

বিভি/ এসআই

মন্তব্য করুন: