• NEWS PORTAL

  • রবিবার, ১২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আপনার সঙ্গী কি পরকীয়া করছে! ধরে নিন ৫টি লক্ষণ দেখে

প্রকাশিত: ১৯:৩৯, ২১ জুলাই ২০২২

ফন্ট সাইজ
আপনার সঙ্গী কি পরকীয়া করছে! ধরে নিন ৫টি লক্ষণ দেখে

প্রতীকী ছবি

বিশ্বস্ত সঙ্গী পাওয়া আসলেই ভাগ্যের ব্যাপার। বিশেষ করে বর্তমান সময়ে। যাকে চরম বিশ্বাস করে বুকে জড়িয়ে নিচ্ছেন, গোপনে সে অন্য কারো বুকে মাথা রাখছে কী না জানতে পারছেন না। কেননা এই অন্তর্জাল এবং ব্যস্ততার যুগে সব সময় কারো উপর নজরদারি করা সম্ভব হয় না। তাই বিবাহ বহির্ভূত সম্পর্ক মহামারীরূপ ধারণ করেছে।

এখন এই পরকীয়া সম্পর্ক নিয়ে ঘটছে মর্মান্তিক অনেক ঘটনা। বিচ্ছেদের পাশাপাশি কখনো প্রাণহানির ঘটনাও ঘটছে। নতুন সম্পর্কে জড়ানো মানুষটিকে পেতে পুরোনো সঙ্গী যখন বাঁধা হচ্ছে, তাকে প্রাণে মারতেও দ্বিধা করছে না অনেকে। তাই সঙ্গীর পরকীয়া সম্পর্ক নিয়ে একটু জ্ঞান রাখা ভালো। সেই লক্ষ্যেই আজকের এই প্রতিবেদন-

যত বুদ্ধিমানই হোক, মানুষ অপরাধ করার পর একটু হলেও চিহ্ন রেখে যায়। এক্ষেত্রে পরকীয়ার চিহ্নও রেখে যায় সঙ্গী। সঙ্গীর গোপন সম্পর্ক ধরতে হলে কয়েকটি বিষয়ে নজর দিলেই যথেষ্ট। ৫টি লক্ষণ অবশ্য এ ক্ষেত্রে খুবই কার্যকরী ভূমিকা রাখে।

* সব কথা জানিয়ে দেওয়ার অভিনয়

যখন আপনার সঙ্গী কোনো গোপন সম্পর্কে জড়ায়, তখন সে একটা ভাব ধরবে যে, সব কথা আপনাকে জানাচ্ছে। কোনো কিছুই লুকাচ্ছেন না এমন অভিনয় করবে ক্রমাগত। দিনের ছোট-বড় সব ঘটনা আপনার সঙ্গে শেয়ার করছেন। খুঁটিনাটি সবকিছুই আপনাকে জানাবে। কিন্তু তার ভেতর একটা চাঞ্চল্য লক্ষ্য করতে পারবেন। আর এটা দেখলেই সতর্ক হোন। হতে পারে এর আড়ালেই তিনি ‍কিছু গোপন করে চলেছেন।

* নির্দিষ্ট ছক মেনে চলা

যারা প্রতারণা করেন, তারা সব সময় একটা ছক ম্যানেজ করে চলেন। মিথ্যা বলা, গোপনে দেখা করা, সঙ্গী লুকিয়ে সময় দেওয়া এসব কিছু মেইনটেইন করতে নির্দিষ্ট একটি প্যাটার্ন মেনে চলেন পরকীয়া লিপ্ত ব্যক্তিগণ। তারা সেই প্যাটার্নের বাইরে যান না। তাই খেয়াল করুন সবকিছুই নির্দিষ্ট ছকে ফেলে আপনার সঙ্গী কাজ করছে কী না। আপনার যাওয়ার সময়ে একটু এগিয়ে দেওয়া, কখন আসবে জানতে চাওয়া, কোনো কাজে বাইরে পাঠানোর প্রবণতা থাকলে তাকে নিয়ে আলাপে বসুন।

* খুব ভেবেচিন্তে কথা বলা

একটা বিষয় মাথায় রাখবেন, যারা প্রতারক তারা সব সময় সতর্ক থাকেন। পরকীয়া লিপ্ত ব্যক্তি সঙ্গীকে কখন কী কথা বলছেন সে বিষয়ে থাকেন মাত্রাতিরিক্ত সতর্ক থাকেন। তার কথা শুনলে আপনার মনে হবে আগে থেকেই পুরো গল্প বানিয়ে রেখেছেন। যেন সঙ্গীর মনে কোনো সন্দেহের উদয় না হয়। আপনার মনে যদি কোনো ধরনের সন্দেহ কাজ করে তবে তার সঙ্গে বুদ্ধি খাটিয়ে কথা বলুন। সাবধান হয়ে যান।

* ব্রাউজিং হিস্ট্রি ডিলিট 

ফেসবুক, ইমো, হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রামের সার্চ লিস্ট সব সময় ফাঁকা থাকলেই বুজে নিবে, ডাল ম্যা কুছ কালা হ্যায়। কেননা তার সোশ্যাল মিডিয়ায় সার্চ অপশনে কারও নাম খুঁজে পাবেন না। এমনকী তাদের ফোনেও ব্রাউজিং হিস্ট্রি খুঁজে পাবেন না। এর কারণ হলো তাদের মনে সব সময় এক ধরনের ভয় কাজ করে। আপনি তার সার্চ হিস্ট্রি থেকে জেনে যেতে পারেন অনেককিছুই। তাই তিনি এভাবে সব ডিলিট করে রাখেন।

* বারবার ভিন্ন পাসওয়ার্ড

প্রিয়জনের ব্যক্তিগত জীবন অবশ্যই থাকবে। তার ব্যক্তিগত জীবনে অনুমতি না নিয়ে প্রবশে করা ঠিক না। কিন্তু কিছু বিষয়ে অবশ্যই প্রবেশ করবেন। যখনই দেখবেন বারবার আপনার সঙ্গী তার ব্যবহৃত পাসওয়ার্ড পরিবর্তন করছে, তখনই সতর্ক হয়ে যান।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2