• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

প্রথমবারের মতো ঢাকায় ‘ইনডিজিনাস ফুড ফেস্টিভ্যাল’

প্রকাশিত: ১৭:৫৭, ১১ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
প্রথমবারের মতো ঢাকায় ‘ইনডিজিনাস ফুড ফেস্টিভ্যাল’

শনিবার (১৩ আগস্ট) প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইনডিজিনাস ফুড ফেস্টিভ্যাল’। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ক্ষুদ্র জাতিসত্তার মানুষের খাবার দিয়ে সাজানো হয়েছে এ উৎসব। রাজধানীর মিরপুর-১৩ নম্বরের বনফুল আদিবাসী গ্রিনহার্ট স্কুল অ্যান্ড কলেজ (বিআরটিএ আফিসের বিপরীতে) প্রাঙ্গণে এ উৎসব অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এ উৎসবের আয়োজন করেছে ক্ষুদ্র জাতিসত্তার জাতীয় পর্যায়ের অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম আইপিনিউজ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ‘নাগরিক উদ্যোগ’।

উৎসবের উদ্বোধন করবেন বনফুল আদিবাসী ফাউন্ডেশন ট্রাস্টের চেয়ারম্যান ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো। অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য ও বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজের রেক্টর অধ্যাপক বাঞ্ছিতা চাকমা, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী জাকির হোসেন। এছাড়া উপস্থিত থাকবেন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

পাহাড় ও সমতলের ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষের ঐতিহ্যবাহী নানা খাবার, পিঠা, জৈব পদ্ধতিতে উৎপাদিত শাকসবজি, ফলমূল, বৈচিত্র্যপূর্ণ নানা জাতের কৃষিপণ্য ও শুঁটকির পসরা নিয়ে উপস্থিত থাকবেন আদিবাসী উদ্যোক্তারা।

শনিবার সকাল ১০টায় উৎসবের উদ্বোধন হবে। অনুষ্ঠানে বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজের শিক্ষার্থীদের একটি সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এ আয়োজন।

বিভি/এনএ

মন্তব্য করুন: