• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

হিল পরতে অপছন্দ; যে কায়দায় হিল না পরেও লম্বা দেখতে লাগবে!

প্রকাশিত: ১৫:৫৬, ১৯ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
হিল পরতে অপছন্দ; যে কায়দায় হিল না পরেও লম্বা দেখতে লাগবে!

যাঁরা হিল পড়তে স্বচ্ছন্দবোধ করেন না, তাঁরাও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফন্দি-ফিকির মেনে চললে লম্বা দেখাতে পারেন! অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেটে লাগে, এই ধারণা ভুল। 

উচ্চতায় খাঁটো বলে অনেক মেয়ের মধ্যেই আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ে। পোশাক নির্বাচনের সময়েও তাঁরা বেশ খুঁতখুঁত করেন। এমন অনেকেই আছেন, যাঁরা হিল পরলে তবেই আত্মবিশ্বাস ফিরে পান! হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। যাঁরা হিল পরতে স্বচ্ছন্দবোধ করেন না, তাঁরাও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফন্দি-ফিকির মেনে চললে লম্বা দেখাতে পারেন! জেনে নিন সেগুলি কী কী।
খুব বেশি রংচঙে পোশাক না পরে পছন্দসই একটি রঙের পোশাক বেছে নিন। অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেটে লাগে। তবে এক রঙা একটি গাউনের সঙ্গে একটি উঁচু করে বাঁধা খোপা কিংবা পনিটেল করে নিলেই আপনাকে লম্বা দেখাবে। গাঢ় রঙের পোশাক পরুন।

টিশার্ট কিংবা শার্ট গুঁজে পরুন:

রোজকার স্বচ্ছন্দের পোশাক বাছতে হলে অল্প বয়সি মেয়েদের প্রথম পছন্দ জিন্সের সঙ্গে শার্ট কিংবা টিশার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্স কিংবা প্যান্টের ভিতর টি-শার্টটি গুঁজে পরুন।

উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক:

শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখাবে।
একরঙা জামা পরলে লম্বা দেখায়।

হাই ওয়েস্ট জিন্স:

নিজের উচ্চতা নিয়ে চিন্তায় থাকলে আলমারিতে কিছু পরিবর্তন আনলেই সেই সমস্যার সমাধান হতে পারে। জিন্স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্স পরুন। হাই ওয়েস্ট জিন্সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্স থাকলেই যথেষ্ট।

উঁচুতে চুল বাঁধুন:

কেবল পোশাকেই নয়, লম্বা দেখাতে চাইলে চুলের বাঁধনেও পরিবর্তন করতে হবে। এ ক্ষেত্রে সাধারণ উচ্চতার তুলনা একটু উঁচুতে পনিটেল বা খোঁপা করুন। এই টোটকা আপনার গোটা সাজে বেশ খানিকটা উচ্চতা যোগ করবে।

ন্যুড রঙের জুতো পরুন:

জুতোর সংগ্রহে একটি ন্যুড রঙের জুতো রাখতেই পারেন। এই জুতো কেবল আপনার সাজে আলাদা মাত্রা আনে তা নয়, এই প্রকার জুতো আপনাকে লম্বাও দেখাবে।
 

বিভি/এসআই

মন্তব্য করুন: