• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আড়াই বছর পর পুনর্গণনায় ৪ ভোটে জয়ী দুই ভোটে পরাজিত প্রার্থী

প্রকাশিত: ১৯:১২, ২২ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
আড়াই বছর পর পুনর্গণনায় ৪ ভোটে জয়ী দুই ভোটে পরাজিত প্রার্থী

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুক আহমদ ২০২১ সালে ৩০ জানুয়ারী জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে জগ প্রতীকে নির্বাচন করেন। সেই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা শাদমান সাকীব তাকে দুই ভোটে পরাজিত ঘোষনা করেন। 

নির্বাচনের প্রায় আড়াই বছর পর ট্রাইব্যুনালের রায়ে জকিগঞ্জ পৌরসভার মেয়র পদে বিজয়ী হলেন মাত্র দুই ভোটে পরাজিত দেখানো আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ফারুক আহমদ।

 বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নির্বাচনি মামলার এ রায় ঘোষণা করেন সিলেট যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনি ট্রাইব্যুনালের বিচারক আরিফুজ্জামান। রাত সাড়ে ৮টার দিকে আদালতের ওয়েবসাইটে রায়ের তথ্য প্রকাশ করা হয়। 

এর আগে ২০২১ সালের ৩০ জানুয়ারি জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকে আব্দুল আহাদকে দুই ভোটে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাদমান সাকীব। বিষয়টি তখন মেনে নিতে পারেননি পরাজিত মেয়র প্রার্থী জগ প্রতীকের ফারুক আহমদ। ওই বছরই তিনি সিলেট যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনি ট্রাইব্যুনালে পাঁচটি ভোটকেন্দ্রের ব্যালট পেপার পুনরায় গণনা চেয়ে মামলা করেন। পরে আদালত বাদীপক্ষের সাক্ষী ও বিবাদী পক্ষের সাফাই সাক্ষী গ্রহণ করে ভোট পুনরায় গণনার নির্দেশ দেন। গণনায় ফারুক আহমদ তার জগ প্রতীকে চার ভোট বেশি পান। 

জানা গেছে, ফলাফলে কারচুপির অভিযোগে করা মামলা দীর্ঘদিন চলার পর উভয়পক্ষের আইনজীবীদের উপস্থিতিতে কয়েক দফায় আদালতে ভোট পুনরায় গণনা করা হয়। এতে স্বতন্ত্র মেয়র প্রার্থী ফারুক আহমদের বৈধ ভোট হয় ২০৭১ আর আব্দুল আহাদের বৈধ ভোট হয় ২০৬৭। বৃহস্পতিবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক রায় ঘোষণা করেন। 

সদ্য বিজয়ী ফারুক আহমদ তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আদালত যে মানুষের শেষ ভরসা তা-ই আজ প্রমাণ হলো। ভোট পুনর্গণনার রায়ে জনগণের বিজয় হয়েছে। ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য তিনি আইনি লড়াই করেছিলেন।’
 

বিভি/ এসআই

মন্তব্য করুন: