• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

হরতাল-অবরোধে স্ত্রী-সন্তানেরা অভুক্ত থাকার শঙ্কায় পরিবহন শ্রমিকরা

প্রকাশিত: ১৭:৩৭, ৮ নভেম্বর ২০২৩

আপডেট: ১৭:৪৬, ৮ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ

বিএনপি-জামায়াতের চলমান রাজনৈতিক কর্মসূচী হরতাল-অবরোধে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন পরিবহন শ্রমিকরা। এমনটি দাবি করে এই খাতের সংশ্লিষ্টরা বলছেন-  এভাবে চলতে থাকলে- সংসার চালাতে হিমশিম খাওয়া পরিবহন শ্রমিকরা অন্য পেশায় চলে যেতে বাধ্য হবে।

গত কয়েকদিনের টানা হরতাল-অবরোধে যাত্রী শূন্যবাস না চলায় কর্মহীন হয়ে পড়েছেন গণপরিবহন শ্রমিকরা। তারা জানান- দৈনিক মজুরির ভিত্তিতে তাদেরকে বেতন দেয় বাস মালিকরা। কিন্তু হরতাল-অবরোধে বাস বন্ধ থাকায় মজুরি পান না তারা। ফলে সংসার চালানোর দায়ভার নিয়ে দুঃচিন্তায় পড়েছেন তারা।

শ্রমিকদের দাবি- হরতাল-অবরোধে কর্মহীন হয়ে পড়া এই শ্রমিকদের প্রতি সরকার যেন সুদৃষ্টি নিয়ে আর্থিক সাহায্য দেয়। বর্তমানে জনপ্রতি দুপুরে খাওয়ার জন্য যে টাকা দেয় তা অপ্রতুল বলে জানান তারা। এতে সংসারের অন্য সদস্যরা অভুক্ত থাকার আশঙ্কা তাদের। 

পরিবহন শ্রমিক নেতারা বলছেন- আবারও রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠছে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পরিবহন শ্রমিকরা। তাই কর্মহীন হয়ে পড়া শ্রমিকরা যাতে আর্থিক সহায়তা পায় সে জন্য বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। 

চলমান রাজনৈতিক এই পরিস্থিতিতে সরকার পরিবহন শ্রমিকদেরকে আর্থিক সহযোগিতা করবে এমনটা প্রত্যাশা এই নেতার।

 

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2