• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বেইলি রোড ট্র্যাজেডি: যেভাবে বাঁচলেন ও বাঁচালেন ৪০ জনের প্রাণ

প্রকাশিত: ২০:০২, ১ মার্চ ২০২৪

আপডেট: ২১:২৩, ১ মার্চ ২০২৪

ফন্ট সাইজ

চোখের সামনে লোকজন ৮ তলা থেকে লাফ দিচ্ছে। নিচে পড়ে রক্তাবস্থায় মারা যাচ্ছে, অন্যদিকে আগুন ক্রমেই লেলিহান শিখা ছড়িয়ে দাবানলে রুপ নিচ্ছে। এমন অবস্থায় ঠিক কী করবেন- সে ভাবনা রেখে সিদ্ধান্ত নিলেন- যা হবার হোক- আল্লাহ’র উপর ভরসা রেখে শেষ পর্যন্ত ছাদে অবস্থান নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। 

মুহুর্তে এমন সিদ্ধান্তে বেঁচে গেল পুরো পরিবার। কথাগুলো বলছিলেন- স্টামফোর্ড ইউনিভার্সিটির অধ্যাপক কামরুজ্জামান মজুমদার। রাজধানীর বেইলী রোডের ভয়াবহ আগুনের বিভীষিকাময় মুহুর্ত বর্ণনা করছেন তিনি।

দুই মেয়েকে নিয়ে কামরুজ্জামানের সুখের সংসার। ইচ্ছে ছিল গতকাল রাতে বড় মেয়ের জন্মদিনের কেট কাটবেন সেখানকার রেস্টুরেন্টে। কিন্তু সর্বনাশা আগুন প্রাণটাই কেড়ে নিতে চেয়েছিল। ভাগ্য সহায় এবং নিজের বুদ্ধিমত্তায় শুধু নিজের পরিবার নয়- সাহস দিয়ে এই যাত্রায় বাঁচিয়েছেন অন্তত ৪০ জনের প্রাণ।

আরও পড়ুন: বেইলি রোডে আগুন: বেশি মানুষ মারা যাওয়ার কারণ জানালো পিবিআই

কামরুজ্জামানের আক্ষেপ এতো কিছুর পরও টনক নড়ছে না রাষ্ট্রের। তাই এবার সবার সম্মিলিত প্রচেষ্টায় থামাতে চান নিষ্ঠুর আগুনের খেলা। একই কথা বললেন জাতীয় পার্টির সাবেক এমপি সৈয়দ আবু হোসেন বাবলা।

একের পর এক অগ্নিকাণ্ডে থামছে মৃ্ত্যুর মিছিল। তবুও আশা এটিই যেন হয় শেষ কোনো অগ্নিকাণ্ডের ঘটনা। এমনটি প্রত্যাশা নগরবাসীর।

বিভি/এজেড

মন্তব্য করুন: