• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

আবদুল্লাহর ২১ নাবিক দেশে ফিরবেন ওই জাহাজে, বাকি ২জন বিমানে

প্রকাশিত: ১৭:২৬, ১৭ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
আবদুল্লাহর ২১ নাবিক দেশে ফিরবেন ওই জাহাজে, বাকি ২জন বিমানে

সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ২১ নাবিক ওই জাহাজেই দেশে ফিরবেন আর বাকি ২জন নাবিক ফিরবেন বিমানে। এডেন উপসাগর হয়ে ওমান উপকূলের সামনে দিয়ে সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে পৌঁছে বিমানযোগে ২ নাবিক দেশে ফিরবেন। নাবিকদের নিজ নিজ ইচ্ছায় এমন সিদ্ধান্ত হয়েছে জানিয়েছে জাহাজের মালিকপক্ষ।

জাহাজ মালিকের প্রতিষ্ঠান এসআর শিপিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা-সিইও মেহেরুল করিম জানান, নাবিকরা তাদের ইচ্ছের কথা মালিকপক্ষকে জানিয়েছেন। ২১ নাবিক জাহাজে ও বাকি ২ জন বিমানে বাংলাদেশে আসবেন। এখনো তারা চাইলে বাই এয়ারে আসতে পারেন। যদি তারা আমাদের সিদ্ধান্ত দেন। তবে ২১ নাবিক জানিয়েছেন তারা ওই জাহাজে করেই বাংলাদেশে ফিরবেন।

দীর্ঘ ৩৩ দিন জিম্মি থাকার পর গত শনিবার জাহাজটি মুক্তি পায়। এরপর সোমালিয়ার ডেরা থেকে আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা হয় জাহাজটি। জাহাজ কর্তৃপক্ষ জানিয়েছেন, ২২ এপ্রিল জাহাজটি আরব আমিরাতে ভিড়বে। জাহাজটি আরব আমিরাতে পৌঁছার পরপরই দুই জন বাই এয়ারে বাংলাদেশে আসবেন। বাকিরা জাহাজে করে বাংলাদেশে আসবেন প্রায় এক মাস পর।

গত ১২ মার্চ সোমালিয়ান দস্যুরা ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জাহাজটি জিম্মি করে। দেশটির উপকূল থেকে ৫৭৬ নটিক্যাল মাইল দূরে ভারত মহাসাগর থেকে জাহাজটি ছিনতাই করা হয়। এর ৩২ দিন পর, অর্থাৎ ৩৩ দিনের জিম্মিদশা থেকে গত শনিবার দিবাগত রাতে জাহাজটি মুক্ত হয়।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2