• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজ দুবাই ছাড়ছে এমভি আব্দুল্লাহ, মে’র মাঝামাঝি পৌঁছাবে দেশে

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: ১১:৩৪, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
আজ দুবাই ছাড়ছে এমভি আব্দুল্লাহ, মে’র মাঝামাঝি পৌঁছাবে দেশে

সোমালিয়ার জলদস্যুদের হাত থেকে মুক্তি পাওয়া বাংলাদেশি জাহাজ এম ভি আব্দুল্লাহ আজ  দুবাই এর মিনা সাকার বন্দর থেকে নতুন ট্রিপের পণ্য লোড করে দেশের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজটির মালিক পক্ষ কেএসআরএম গ্রুপের গণমাধ্যম উপদেষ্টা মিজানুল ইসলাম। 

তিনি জানান, শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে দুবাইয়ের আল হামরিয়া বন্দর জেটিতে পণ্য আনলোড করে নতুন ট্রিপের পণ্য লোড করতে দুবাই এর মিনা সাকার বন্দরে গেছে। সেখান থেকে রবিবার জাহাজটি চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে।  

৩৩ দিন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকার পর মুক্তিপণ আদায় করে গেলো ১৪ এপ্রিল ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজ এম ভি আব্দুল্লাহকে মুক্তি দেয় সোমালিয়ার জলদস্যুরা। মুক্ত হয়ে গত ২২ এপ্রিল জাহাজটি দুবাইয়ের আল হামরিয়া বন্দরের জেটিতে নোঙ্গর করে এবং কয়লা খালাস করে। 

পরবর্তীতে শনিবার জাহাজটি নতুন পার্টির পণ্য লোড করার জন্য দুবাইয়ের আল হামরিয়া বন্দর থেকে মিনা সাকার বন্দরে গেছে। পণ্য লোড করা শেষ হলে রবিবার জাহাজটি চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা দেয়ার কথা রয়েছে। মে মাসের মাঝামাঝি জাহাজটি দেশে ফিরবে বলে আশা করছে জাহাজটির মালিকপক্ষ।

মোজাম্বিক থেকে ৫৫ হাজার টন কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে গত ১২ মার্চ সোমালিয়ার দস্যুরা ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ জাহাজটি জিম্মি করেছিল। এরপর মুক্তিপণের মাধ্যমে গত ১৪ এপ্রিল মুক্তি মেলে ২৩ নাবিকসহ বাংলাদেশী জাহাজ এম ভি আব্দুল্লাহর।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2